English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

বগুড়ায় ক্লিনিককে জরিমানা

- Advertisements -
Advertisements

বগুড়ায় প্যাথলজিকাল টেস্টে ব্যবহৃত ফ্রিজে মাছ, মাংস, রক্তের ব্যাগ এবং টেস্টে ব্যবহৃত বিভিন্ন ওষুধপত্র একসাথে রাখার অপরাধে এক ক্লিনিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার বিকালে নন্দঢগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় চলা এক অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেছেন নন্দীগ্রাম  উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিফা নুসরাত। অভিযানে বগুড়া ঔষুধ প্রশাসনের সহকারী পরিচালক শরিফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রমজান আলীসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisements

উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় হেলথ কেয়ার ক্লিনিকে অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায় ক্লিনিকে প্যাথলজিকাল টেস্টে ব্যবহৃত ফ্রিজে মাছ, মাংস,রক্তের ব্যাগ এবং টেস্টে ব্যবহৃত বিভিন্ন ওষধপত্র এক সাথে রাখা হয়েছে। এছাড়া ক্লিনিকে ভর্তিকৃত রোগীদের ফাইল সঠিকভাবে সংরক্ষণ করছে না। এই অপরাধে ঔষধ আইন ১৯৪০ অনুযায়ী হেলথ কেয়ার ক্লিনিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বিভিন্ন অনিয়ম পাওয়ায় তিন ফার্মেসীকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন