English

40 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

মাধ্যমিকের পাঠ্যবই বিক্রিকালে আটক ২

- Advertisements -

সিলেটের গোয়াইনঘাটে মাধ্যমিকের সরকারি বিভিন্ন শ্রেণির পাঠ্যবইসহ একটি পিকআপ জব্দ করেছে পুলিশ। এসময় দুজনকে আটক করা হয়। শনিবার (৩০ জুলাই) নগরের কাজিরাবাজার এলাকা থেকে বইসহ পিকআপটি জব্দ করা হয়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ মিঞা জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় বই ভর্তি পিকআপসহ দুজনকে আটক করা হয়। এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় থেকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয়রা জানান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের নৈশপ্রহরী শাহাব উদ্দিন গোডাউন থেকে বইগুলো বিক্রি করে দিয়েছিলেন। শনিবার সকালে ওই নৈশপ্রহরীকে জিজ্ঞাস করলে প্রথমে তিনি অস্বীকার করেন। পরে তিনি বন্যার পানিতে ভিজে যাওয়া কিছু বই বিক্রি করে দিয়েছেন বলে স্বীকার করেন। এ ঘটনা ক্ষতিয়ে দেখতে জেলা শিক্ষা অফিস থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা আবু সাঈদ আব্দুল ওয়াদুদ বলেন, বইগুলো গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে নিয়ে আসা হয়েছে বলে খবর পেরেছি। ওই উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদলি হয়ে গেছেন। বর্তমানে ভারপ্রাপ্ত দায়িত্বে আছেন অ্যাকাডেমিক সুপারভাইজার।

তিনি বলেন, নৈশপ্রহরী বইগুলো বিক্রি করেছেন। বইগুলো বন্যার পানিতে ভিজে গিয়েছিল। কিন্তু সেগুলো নৈশপ্রহরীর বিক্রি করার কথা নয়। একটি কমিটির মাধ্যমে নষ্ট বই একত্র করে বিক্রির পর সেই অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার নিয়ম রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন