English

23 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

যাত্রীর পায়ুপথ থেকে স্বর্ণের বার উদ্ধার

- Advertisements -

চট্টগ্রাম শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা মো. রফিকুল ইসলাম নামের এক যাত্রীকে ৫৬৬ গ্রাম স্বর্ণসহ আটক করা হয়েছে। মঙ্গলবার এনএসআই এবং শুল্ক গোয়েন্দারা তাকে আটক করে। এ সময় তল্লাশি করে তার পায়ুপথ থেকে স্বর্ণের দুটি বার উদ্ধার করা হয়। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আটক রফিকুল ইসলামের বাড়ি ফেনীর ছাগলনাইয়ায়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, সকাল ১০টা ৪০ মিনিটে শাহ্ আমানত  বিমানবন্দরে দুবাই থেকে আসা বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৪৮ ফ্লাইটে ওই যাত্রী আসেন। এরপর তিনি কাস্টমস কর্মকর্তাদের কাছে স্বর্ণের দুটি বার আনার ঘোষণা দিয়ে ৪০ হাজার টাকা শুল্ক কর পরিশোধ করেন।

কিন্তু কাস্টম হল পার  হওয়ার সময় তার গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় এনএসআই এবং শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা চ্যালেঞ্জ করেন। এক পর্যাই আর্চওয়ে দিয়ে ওই যাত্রীকে হাঁটানো হলে শরীরে ধাতব বস্তুর অস্তিত্ব লক্ষ্য করা যায়।

এ সময় তিনি মলদ্বারে স্বর্ণের দুটি বার থাকার কথা স্বীকার করেন। পরে ওয়াশরুমে গিয়ে তা বের করে দেন। এ সময় তার কাছ থেকে ৪৬৬ গ্রাম ওজনের স্বর্ণের চারটি বার, ২৪ ক্যারেটের ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার, ১৫ কার্টন সিগারেট, কসমেটিক, চকলেট, ফুড আইটেম পাওয়া যায়। এসবের বাজারমূল্য প্রায় ৩৫ লাখ ৩ হাজার টাকা।

বিমানবন্দরে কর্মরত শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তা মো. তৈয়বুর রহমান বলেন, দুবাই থেকে মোট চারটি সোনার বার নিয়ে এসেছিলেন রফিকুল। এর মধ্যে দু’টি বারের ঘোষণা দিয়ে তিনি শুল্ক পরিশোধ করেন। বাকি দু’টি তিনি পায়ুপথে নিয়ে আসেন।

গোপন সংবাদের ভিত্তিতে তার শরীরে তল্লাশি করে সেগুলো উদ্ধার করা হয়। তিনি বলেন, যেভাবে পায়ুপথে বারগুলো এনেছেন, তা বিপজ্জনক। এমন ঘটনায় মৃত্যুও হতে পারত। এটি ফৌজদারি অপরাধ। আইন অনুযায়ী, অবৈধ পণ্য আনলে এর সঙ্গে বৈধ পণ্যও অবৈধ হিসেবে গণ্য হবে। আমরা তার সঙ্গে থাকা সব মালামাল জব্দ করে তার বিরুদ্ধে মামলাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন