English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

শিবগঞ্জে অতিরিক্ত দামে আলু বিক্রি করায় ৪ ব্যবসায়ীর ২০ হাজার টাকা জমিমানা

- Advertisements -

গোলাম রব্বানী শিপন, বিশেষ প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে ক্রয় রশিদ ও বিপণনী লাইসেন্স না থাকায় ৪ ব্যবসায়ীকে জাতীয় ভোক্তা অধিকার কর্তৃক ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Advertisements

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার একটি আভিধানিক দল উপজেলার সদর ইউনিয়নের উথলী সাহা হিমাগার (প্রাঃ) মিটমিটে অভিযান চালায়। এ সময় আনিছার রহমান (৪৫), আজিজুল হক (৫০), মোস্তফা কামাল ( ৩২) ওয়ারেছ (৪৫) নামের ৪ ব্যবসায়ীর বিক্রির রশিদ ও বিপণন লাইসেন্স না থাকায় প্রত্যেককে ৫ হাজার করে মোট ২০ হাজার টাকা জমিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী এর নেতৃত্বে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলায় এ অভিযান চালানো হয়। এদিকে হিমাগারে ভোক্তার অভিযানের বিষয়টি জানাজানি পর অন্যান্য আলু সিন্ডিকেট ব্যবসায়ীরা পালিয়ে যায়।

Advertisements

ইফতেখারুল আলম রিজভী জানান, সারা দেশে একটি অসাধু চক্র হিমাগারে আলু সিন্ডিকেট করে বাজার কৃত্রিম সংকট সৃষ্টি করে চড়া দামে আলু বিক্রি করছে। কোল্ড স্টোরেজের মধ্যেই আলু ৩ বার হাত বদল হচ্ছে। আর এখানেই আলুর মূল্য কারসাজি হচ্ছে। অতিরিক্ত মূল্যে আলু বিক্রি করার অপরাধে কৃষি বিপণন আইনে এর ৪৫ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ভবিষ্যতে অতিরিক্ত মূল্যে আলু বিক্রি না করার ব্যাপারে তারা সতর্ক করেন৷

এ অভিযানে আরও উপস্থিত ছিলেন, বাজার পরিদর্শক আবু তাহের, কৃষি বিপণন অধিদপ্তর ও এ্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান বগুড়া (র‌্যাব-১২) এর ইনচার্জ (ডিএডি) আনোয়ার হোসেনসহ সঙ্গীয় ফোর্স।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন