English

34 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

হেফাজতের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার: সাত দিনের রিমান্ড মঞ্জুর

- Advertisements -

রাজধানীর পল্টন থানায় দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীর সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

১২ এপ্রিল ২০২১ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাশ চন্দ্র অধিকারীর আদালতে তার রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়।

পুলিশ ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১১ এপ্রিল রবিবার র‌্যাব ও ডিবি পুলিশের একটি দল যৌথভাবে চট্টগ্রাম থেকে আজিজুল হক ইসলামাবাদীকে আটক করে। এরপর ২০১৩ সালে পল্টন থানায় করা এক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

হেফাজতে ইসলামের কোনো শীর্ষপর্যায়ের নেতার গ্রেপ্তার হওয়ার ঘটনা এটাই প্রথম।

এ দিকে সোমবার দাবি করা হয়, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-অর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহ-সভাপতি মুফতি ইলিয়াস হামিদিকে আটক করেছে র‍্যাব। এ তথ্য জানান মুফতি ইলিয়াসের ব্যক্তিগত সহকারী মাওলানা মাহমুদ। তবে র‌্যাবের দায়িত্বশীল কর্মকর্তারা বিষয়টি এখনো স্বীকার করেনি।

এর আগে সকালে র‌্যাব-১১ সূত্রে জানা যায়, হেফাজতের সোনারগাঁ শাখার আমির ও মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিন খাঁন ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম মাওলানা ইকবাল হোসেনসহ ৪ হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, রবিবার দুপুরে রাজধানীর জুরাইন এলাকার একটি মসজিদ থেকে মাওলানা মহিউদ্দিন খাঁন, মাওলানা ইকবাল হোসেন, মাওলানা শাজাহান শিবলী ও হাফেজ মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন