English

28 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
- Advertisement -

অনগ্রসর জনগোষ্ঠীর কল্যানে মমতা’র কাজ প্রশংসনীয়: ড. মো. জসীম উদ্দিন

- Advertisements -

শফিক আহমেদ সাজীব: আর্থ-সামাজিক উন্নয়নে এবং সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর কল্যানে মমতা যেভাবে কাজ করে যাচ্ছে তা সত্যিকার অর্থে প্রশংসনীয়।

পিকেএসএফ এর সহায়তায় মমতা’র পরিচালনাধীন বাংলাদেশ রুরাল ওয়াটার, স্যানিটেশন এন্ড হাইজিন ফর হিউম্যান ক্যাপিটাল ডেভেলপমেন্ট প্রকল্পের ‘ওয়ান ব্রাঞ্চ ওয়ান ডেডিকেটেড এলই’ শীর্ষক প্রশিক্ষনের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন।

Advertisements

তিনি বলেন, এসডিজি – ৬ এর লক্ষ্যমাত্রা পূরনে সরকারের প্রতিশ্রæতি বাস্তবায়নের অংশ হিসেবে পিকেএসএফ এ কার্যক্রম হাতে নিয়েছে যার ফলশ্রæতিতে নির্ধারিত কর্মএলাকায় এ প্রকল্প বাস্তবায়ন করছে স্বনামধন্য সংস্থা মমতা।

১৪ সেপ্টেম্বর বুধবার, নগরীর হালিশহরস্থ মমতা অডিটোরিয়ামে অনুষ্ঠিত প্রশিক্ষনের পূর্বে মমতা’র উপ-প্রধান নির্বাহী মো. ফারুক এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিকেএসএফ এর মহাব্যবস্থাপক ও উক্ত প্রকল্পের সমন্বয়কারী মো. আবদুল মতীন। প্রশিক্ষনের ফ্যাসিলেটর ছিলেন পিকেএসএফ এর টেকনিক্যাল কনসাল্টেন্ট মো. জাহিদ হোসেন।

Advertisements

প্রশিক্ষনে উপস্থিত ছিলেন মমতা’র সিনিয়র পরিচালক স্বপ্না তালুকদার, পরিচালক সুব্রত বড়–য়া, ইকবাল আল মাহামুদ, প্রিয়তোষ দাশ, নাহিদ ফারহানা, প্রকল্পের প্রশিক্ষনার্থী স্থানীয় পর্যায়ের উদ্যোক্তা (এলই), ও মাঠ পর্যায়ের মমতা’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ। প্রশিক্ষনে স্থানীয় উদ্যোক্তাদের নিরাপদ স্যানিটেশন ব্যবস্থাপনা সম্পর্কে হাতে- কলমে উপস্থাপন করা হয় এবং মাঠ পর্যায়ে মমতা’র উক্ত প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন পিকেএসএফ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা।

বক্তারা বলেন, প্রান্তিক পর্যায়ের জনসাধারনের জীবনযাত্রার মান উন্নয়নে নিরাপদ পানি ও স্বাস্থ্য সম্মত পয়:নিষ্কাশন ব্যবস্থা নিশ্চিতকরনের গুরুত্ব অপরিসীম।

সে লক্ষ্যে বাংলাদেশ রুরাল ওয়াটার, স্যানিটেশন এন্ড হাইজিন ফর হিউম্যান ক্যাপিটাল ডেভেলপমেন্ট প্রকল্পের কার্যক্রম এগিয়ে চলেছে। যা সুনির্দিষ্ট কর্মএলাকায় অত্যন্ত প্রশংসনীয়ভাবে বাস্তবায়ন করতে সমর্থ্য হচ্ছে মমতা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন