English

28 C
Dhaka
সোমবার, আগস্ট ১৫, ২০২২
- Advertisement -

কর্ণফুলীতে স্কুল শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন

- Advertisements -

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় স্কুল শিক্ষার্থীদের করোনাভাইরাসের ভ্যাকসিন কর্মসূচি শুরু হয়েছে। গতকাল সকালে উপজেলার আজিম হাকিম স্কুল এন্ড কলেজের শীতাতপ নিয়ন্ত্রিত ভ্যাকসিন বুথে টিকাদান কর্মসূচী শুরু হয়।

শিক্ষার্থীদের টিকা দেওয়া কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী।

কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার শাহিনা সুলতানার সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক ও আজিম- হাকিম স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি লায়ন মোঃ হাকিম আলী, কর্ণফুলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার এস.এম নাওশেদ রিয়াদ।

Advertisements

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপের ফলে বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের করোনা পরিস্থিতি ভালো ছিল। এ অবস্থা ধরে রাখতে হবে। ভ্যাকসিন নেওয়ার পর কিন্তু স্বাস্থ্যবিধি লঙ্ঘন করা যাবে না।

অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন সুলতানা জানান, প্রথম দফায় কর্ণফুলি উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৭ বছর বয়সী ৭ হাজার ৩ শত পয়ত্রিশ শিক্ষার্থীকে দুটো বুথের মাধ্যমে পর্যায়ক্রমে কোভিড-১৯ (ফাইজার) ভ্যাকসিন দেওয়া হবে।
প্রতিটি বুথে দিনে তিন শত করে ছয় শত শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। অপর বুথটি স্থাপন করা হয়েছে শিকলবাহার কালারপোল হাজী ওমরা মিয়া উচ্চ বিদ্যালয়ে।

করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে ভ্যাকসিন প্রদান ও মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর বিশেষ গুরুত্বারোপ করে বিশেষ অতিথি লায়ন মোঃ হাকিম আলী বলেন, সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সামনে ওমিক্রণের জন্য স্কুল ও কলেজ বন্ধ হোক এটা আমারা চাই না। আমাদের সকলকেই সতর্ক থাকতে হবে।

টিকা নেওয়ার প্রতিক্রিয়ায় শিক্ষার্থী রবিউল হাসনাত সৌরভ বলেন, এত দিন করোনা নিয়ে মনে যে ভয় ছিল, এখন আর তা নেই। এখন নতুন উদ্যমে স্কুলে আসতে পারব।

Advertisements

দশম শ্রেণীর শিক্ষার্থী রাবেয়া বসরী বলেন, প্রথমে একটু ভয় লাগছিল, এখন আর লাগছে না। বরং টিকা নিতে পেরে আনন্দ লাগছে।

আজিম হাকিম স্কুলের এন্ড কলেজের প্রধান শিক্ষক মঞ্জুর আলম বলেন, ‘করোনা মহামারিতে শিশুদের জন্য সরকার যে কার্যক্রম শুরু করেছে, তা সাধুবাদ পাওয়ার যোগ্য। টিকা দেওয়া গেলে শিক্ষার্থীরা অনেক বেশি সুরক্ষিত থাকবে।

টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইয়ুব বিবি কল্যাণ ট্রাস্টের নিবার্হী মাস্টার হাফেজ আহমেদ, আজিম হাকিম স্কুলের এন্ড কলেজের প্রধান শিক্ষক মঞ্জুর আলম প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন