English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

‘গণমাধ্যমকর্মী আইন দ্রুত বাস্তবায়ন করা হবে’

- Advertisements -

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি বলেছেন, সরকার সাংবাদিক বান্ধব। করোনা মহামারিকালে ঝুঁকিপূর্ণভাবে কাজ করায় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সাংবাদিকদের ১০ কোটি টাকা প্রণোদনা দেয়া হয়েছে। সাংবাদিকদের যুতসই সংজ্ঞা নির্ধারণসহ সম্প্রচার নীতিমালাকে আইনে পরিণত করার চিন্তা ভাবনা চলছে। পাশাপাশি গণমাধ্যমকর্মী আইন দ্রুত বাস্তবায়ন করার ব্যবস্থা নেয়া হচ্ছে।

Advertisements

প্রতিমন্ত্রী ৬ সেপ্টেম্বর ২০২১ চট্টগ্রাম প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে সভায় অন্যান্যে মধ্যে প্রেসক্লাব সহসভাপতি সালাহউদ্দিন মোঃ রেজা, সাবেক সভাপতি কলিম সারোয়ার, শহিদুল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, মোহসিন চৌধুরী ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ বক্তৃতা করেন। সিনিয়র সাংবাদিক এম নাসিরুল হক, আসিফ সিরাজসহ অন্যান্য সাংবাদিক এবং তথ্য মন্ত্রণালয়াধীন চট্টগ্রামের সব দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ হিসেবে কাজ করছে। কিছু মতপার্থক্য থাকলেও মৌলিক প্রশ্নে সবাইকে ঐকব্যবদ্ধ থাকতে হবে। সন্ত্রাস, জঙ্গীবাদ ধর্মের নামে রাজনীতি ও ষড়যন্ত্রের বিরুদ্ধে লেখনির মাধ্যমে রুখে দাঁড়াতে হবে।

Advertisements

ডাঃ মুরাদ হাসান আরও বলেন, এ বাংলাদেশ রক্ত দিয়ে কেনা। কারো দয়ার দান নয়। বাংলাদেশের জন্য বঙ্গবন্ধু ও তাঁর পরিবার সবচেয়ে বেশি রক্ত দিয়েছেন। প্রতিনিয়ত মৃত্যু ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। কাজেই আমাদেরকে প্রধানমন্ত্রীর কথা শুনতে হবে। তাঁর নির্দেশিত পথে চলতে হবে। বঙ্গবন্ধুর সোনার মানুষ হতে হবে।

পরে তিনি প্রেসক্লাবের বঙ্গবন্ধু হল পরিদর্শন করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন