English

22 C
Dhaka
বুধবার, ডিসেম্বর ৭, ২০২২
- Advertisement -

গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে ঝাড়ু মিছিল

- Advertisements -
Advertisements

খাগড়াছড়ি জেলা সদরের দেওয়ান পাড়ায় এক গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ ও মৃত্যুর হুমকি দেওয়ার প্রতিবাদে ঝাড়ু মিছিল করেছে হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

মঙ্গলবার সকাল ১০টায় খাগড়াছড়ি সদরের স্বনির্ভর বাজার থেকে ঝাড়ু মিছিলটি শুরু করা হয়। মিছিল জেলা পরিষদ, নারাঙহিয়া ও উপজেলা পরিষদ হয়ে চেঙ্গী স্কোয়ার পর্যন্ত যায়। পরে সেখান থেকে মিছিলটি পুনরায় স্বনির্ভরে এসে সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

Advertisements

সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমার সভাপতিত্বে ও সদস্য রিমি চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন— হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সহসভাপতি লিটন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সাধারন সম্পাদক শান্ত চাকমা প্রমুখ। এতে আরও উপস্থিত ছিলেন পার্বত্য নারী সংঘের সাধারণ সম্পাদক পরিনীতা চাকমা।

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা বলেন, পাহাড়ের মানুষ একসময় ধর্ষণ শব্দের সঙ্গে পরিচিত ছিল না। পাহাড়ে এখন ধর্ষণ অতিরিক্ত বেড়ে গেছে। দুষ্কৃতিকারীরা অপকর্ম করার পরও উপযুক্ত সাজা না হওয়া এবং বিচারহীনতার সংস্কৃতির কারণে পাহাড় অশান্ত হয়ে পড়েছে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে ধর্ষণকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান।

২৭ জুন খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া ইউনিয়নের দেওয়ান পাড়ায়  নব্যমুখোশ সদস্য সাধু চাকমা, জেকসন চাকমা ও পিন্টু চাকমা এক গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ করে। উক্ত ঘটনায় ভুক্তভোগী খাগড়াছড়ি জেলা আদালতে মামলা দায়ের করলেও অভিযুক্তদের এখনো গ্রেপ্তার করা হয়নি।

এ বিষয়ে কথা বলার জন্য সদর হাসপাতালের আরএমও ডা. রিপল বাপ্পী চাকমা এবং সিভিল সার্জন ডা. সাবেরকে বেশ কয়েকবার কল দেওয়া হলেও তা রিসিভ হয়নি।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ জানান, ধর্ষণের ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে একটি মামলা করেছেন। দোষীদের ধরতে অভিযান অব্যাহত আছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন