English

30 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১৯, ২০২২
- Advertisement -

চকরিয়ায় নৌকার মনোনয়ন পেলেন দুই নারী

- Advertisements -
Advertisements
Advertisements

কক্সবাজারে চকরিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন দুই নারী। এই প্রথম সরাসরি নারীরা চেয়ারম্যান পদে অংশগ্রহণ করছেন। এটি কক্সবাজার জেলায় মাইলফলক হিসেবে থাকবে বলে মনে করছেন জেলার সচেতন মহল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নারীরা।
তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে চকরিয়া উপজেলার ১০ ইউনিয়ন ও পেকুয়ার ৬ ইউনিয়ন পরিষদ রয়েছে। মনোনয়ন বোর্ডের সিদ্বান্ত অনুযায়ী তৃতীয় ধাপের সিলেট ও চট্টগ্রাম বিভাগের ইউনিয়ন পরিষদের নির্বাচনের দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।
নৌকা প্রতীক পাওয়া দুই নারী হলেন-পূর্ব বড় ভেওলা ইউনিয়নে ফারহানা আফরিন মুন্না ও কৈয়ারবিলে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জন্নাতুল বকেয়া রেখা। ফারহানা আফরিন মুন্না পূর্ব বড় ভেওলার ইউনিয়নের সাবেক ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন নোবেলের স্ত্রী ও কৈয়ারবিলে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জান্নাতুল বকেয়া রেখা।
চেয়ারম্যান পদে মনোনয়ন পাওয়া ফারহানা আফরিন বলেন, আমার স্বামী নাসির উদ্দিন নোবেল চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চাওয়ায় তাকে গুলি করে হত্যা করা হয়। চেয়ারম্যান হলে তার (স্বামীর) স্বপ্ন পূরণের পাশাপাশি হত্যার বিচার নিশ্চিত করা হবে।
অপরদিকে, কৈয়ারবিলে চেয়ারম্যান পদে মনোনয়ন পাওয়া জান্নাতুল বকেয়া রেখা বলেন, নারী নেতৃত্বকে বিকশিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। মনোনয়ন পেয়ে আমি বেশ খুশি।
চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক বলেন, নারীর ক্ষমতায়নের প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। নারী প্রার্থীদের বিজয়ে সবার সহযোগিতা দরকার বলে তিনি মনে করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন