English

30 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

চট্টগ্রামে তারাবি পড়াচ্ছেন বিশ্বজয়ী হাফেজ ক্বারী আবু রায়হান

- Advertisements -

মুসলিম বিশ্বে অনেকটা নীরবেই লাল-সবুজের পতাকা সমুন্নত করছেন বাংলাদেশি কোরআনে হাফেজরা। তাদেরই একজন নারায়ণগঞ্জের আড়াইহাজারের কিশোর আবু রায়হান। বছর চারেক আগে কাতারে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় পরেন শ্রেষ্ঠত্বের মুকুট।

Advertisements

সুললিত কণ্ঠের এই কিশোরের পরিচিতি এখন দেশ ছাড়িয়ে বহির্বিশ্বেও। এবারের রমজানে তারাবির নামাজ পড়াতে চট্টগ্রামে আসেন নারায়ণগঞ্জের আড়াইহাজারের এই কিশোর। তিনি নগরীর কল্পোলোক আবাসিক জামে মসজিদে পুরো রমজান মাস জুড়ে তারাবির নামায পড়াবেন।

হাফেজ ক্বারী আবু রায়হান জানায়, ২০১৪ নিজ এলাকায় প্রথম কোন কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা হবার পর স্বপ্ন জাগে বড় অঙ্গনে নিজেকে মেলে ধরার।

রায়হান আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রথম অংশ নেন ২০১৬ সালে, কাতারে। সেবার চতুর্থ হলেও প্রত্যয় ছিলো শ্রেষ্ঠত্বের মুকুট ছিনিয়ে  আনার। যা পূরণ হয় ২০১৮ সালে। কাতারে তিজান আন নূর আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৫০টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে হন সেরাদের সেরা।

Advertisements

বিশ্বজয়ী কোরআনে হাফেজ ক্বারী হাফেজ আবু রায়হান জানান, বর্হিবিশ্বে বাংলাদেশের প্রতিনিধি হয়ে অংশ নেয়া এবং সেরা হওয়া গর্বের বিষয়। তার এই অর্জন গর্বিত শিক্ষকরাও।

১৬ বছর বয়সী রায়হানের কোরআন পড়ার সূচনা নারায়নগঞ্জের আড়াইহাজারের স্থানীয় বল্লভদী আল ইসরাহ একাডেমী মাদ্রাসায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন