English

28 C
Dhaka
রবিবার, মে ২৯, ২০২২
- Advertisement -

চট্টগ্রামে রোভার স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান অনুষ্ঠিত

- Advertisements -

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ রোভার স্কাউট গ্রুপের দুইদিনব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান গতকাল ২০ জানুয়ারী কলেজ মাঠে সম্পন্ন হয়।

Advertisements

ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে গ্রুপ সভাপতি ও কলেজ অধ্যক্ষ কর্ণেল মুজিবুল হক শিকদার পিবিজিএম এর সভাপতিত্বে প্রধান স্কাউট ব্যক্তিত্ব ছিলেন চট্টগ্রাম জেলা রোভারের সিনিয়র সহসভাপতি স্কাউটার মোঃ রুহুল আমিন খাঁন এলটি,বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা রোভারের ডিআরএসএল স্কাউটার মোহাম্মদ এনাম,গ্রুপের প্রাক্তন সম্পাদক অধ্যাপক মোঃ নুরুল আলম,গ্রুপ সম্পাদক অধ্যাপক মোমেনা আকতার।

রোভার স্কাউট লিডার অধ্যাপক মাহমুদুল হাসানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আরএসএল অধ্যাপক ফারজানা আকতার,অধ্যাপক মোঃ জাহিদুল ইসলাম,অধ্যাপক ববি বড়ুয়া ও সিনিয়র রোভার মেট পারভেজ সরকার প্রমূখ।

বক্তারা বলেন রোভারিংয়ের মাধ্যমে যুবসমাজ সৎ,যোগ্য,সুনাগরিক হিসেবে গড়ে উঠছে।যারা দীক্ষা গ্রহন করেছে তারা সোনার বাংলা বিনির্মানে অবদান রাখবে এবং দেশের কল্যাণে ও যে কোন দূর্যোগে রোভারদের সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসার আহবান জানানো হয়।

Advertisements

স্কাউটস ওন, হাইকিং,সাধারণ জ্ঞান, পাইওনিয়ারিং, বনকলা, তাবুকলা, প্রাথমিক প্রতিবিধান,তাঁবুজলসা সহ বিভিন্ন প্রতিযোগিতায় রোভাররা অংশগ্রহণ করেন।ক্যাম্পে ৩৫জন রোভার দীক্ষা গ্রহন করেন এবং চৌকষ রোভার ও গার্ল ইন রোভার নির্বাচিত হয়েছেন রোভার মোঃ নাজমুল ও রোভার সামিয়া।

মহাতাঁবুজলসায় রোভারদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় এবং পরে ক্যাম্পে অংশগ্রহণকারী রোভারদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন