English

32 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

চট্টগ্রাম নগর সার্বজনীন বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান উদযাপনে কমিটি গঠন

- Advertisements -
Advertisements
Advertisements

চট্টগ্রাম নগরের মোমিন রোডের মহানগর সার্বজনীন বৌদ্ধ বিহারের উদ্যোগে আগামী ১০ অক্টোবর ২০২০ শনিবার কঠিন চীবর দান উদযাপনে কমিটি গঠন করার লক্ষ্যে এক গুরুত্বপূর্ণ সভা বিহারাধ্যক্ষ ভদন্ত বজিরানন্দ মহাথের’র সভাপতিত্বে প্রকৌশলী পলাশ বড়ুয়া’র পরিচালনায় অনুষ্ঠিত হয়।
১ অক্টোবর বৌদ্ধদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্নিমা উদযাপন, ১০ অক্টোবর শনিবার দানোৎত্তম শুভ কঠিন চীবর দান উদযাপনের সার্বিক বিষয় নিয়ে মতামত ব্যক্ত করে বক্তব্য রাখেন জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক, বিহার পরিচালনা ও উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়া, বিহার পরিচালনা ও উন্নয়ন কমিটির নেতৃবৃন্দদের মধ্যে প্রকৌশলী বিধান চন্দ্র বড়ুয়া, বিনয় ভূষণ বড়ুয়া, স্বদেশ কুসুম চৌধুরী, অলক বড়ুয়া বিটু, উত্তম কুমার বড়ুয়া, প্রণব রাজ বড়ুয়া, প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ, তাপস কান্তি বড়ুয়া, ডা. আশীষ কুমার বড়ুয়া, সমাজ কল্যাণ অফিসার অসিম কুমার বড়ুয়া, প্রসেনজিত বড়ুয়া, রেবা বড়ুয়া, সুজন বড়ুয়া, শুভ্র মনিয়াম বড়ুয়া পাপ্পা, আশিষ বড়ুয়া জুয়েল, রানা বড়ুয়া প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে কঠিন চীবর দান পরিচালনা করার নিমিত্তে বিনয় ভূষণ বড়ুয়াকে সভাপতি, আশীষ বড়ুয়া জুয়েলকে সাধারণ সম্পাদক ও শুভ্র মনিয়াম বড়ুয়া পাপ্পাকে অর্থ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট উদযাপন কমিটি আগামী এক বছরের জন্য অনুমোদন প্রদান করেন। এবং বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারণে সকালে অষ্টপরিস্কার, বৈশ্বিক মহামারীতে কালগত জ্ঞাতীদের উদ্দেশ্যে সংঘদান এবং কঠিন চীবর দান স্বল্প পরিসরে এক সাথে করার সিদ্ধান্ত গৃহীত হয়।
দানোত্তম কঠিন চীবর দানে বাংলাদেশ বৌদ্ধকৃষ্টি প্রচার সংঘের নবনির্বাচিত সভাপতি ভদন্ত বুদ্ধপ্রিয় মহাথের, ভদন্ত বনশ্রী মহাথের সংঘনায়কে ভূষিত হওয়ায় এবং ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া ২১ শে পদকে ভূষিত হওয়ায় ও অত্র বিহারে উপাষক মঞ্জু রানী বড়ুয়াকে মরনোত্তর সম্মাননা প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন