English

30 C
Dhaka
রবিবার, জুন ১৬, ২০২৪
- Advertisement -

জাতীয় জীবনে মার্চ ও আগস্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ: বেলায়েত হোসেন

- Advertisements -
Advertisements
Advertisements

চট্টগ্রামের হালিশহর রাবেয়া বসরী বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের স্মরণে বাংলাদেশ ছাত্রলীগ হালিশহর থানা কমিটির আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন বলেন, আমাদের জাতীয় জীবনে দুটি মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটা হচ্ছে উত্তাল মার্চ মাস যে মাসে বঙ্গবন্ধু জন্ম হয়েছিল টুঙ্গিপাড়ায় এবং যে মাসে স্বাধীনতা ঘোষণা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আরেকটা মাস হচ্ছে আগষ্ট মাস,যে মাসে এদেশের স্বাধীনতা বিরোধী কিছু পাকিস্তানের লেলিয়ে দোওয়া কুকুর তারা বঙ্গবন্ধুকে নির্মম ভাবে সপরিবারে হত্যা করেছিল। তারা এই মাসে চেষ্টা করেছিল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে এই পৃথিবী থেকে চির বিদায় দেওয়ার জন্য। যে উদ্দেশ্য ঢাকা বঙ্গবন্ধু এভিনিউ তে বিশ্বের জগণ্যতম গ্রেনেড হামলা চালিয়েছিল।
হালিশহর থানা ছাত্রলীগ নেতা নওশাদ আলীর সভাপতিত্বে এবং ইমরান খান আলভির সঞ্চালনায় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান আলোচক চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ন আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, বিশেষ অতিথি হালিশহর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম কাইছার, ২৫ নং রামপুরা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক দিলদার খান দিলু, ২৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার উদ্দীন চৌধুরী, ২৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবেদ মনসুর চৌধুরী, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চট্টগ্রাম মহানগরের সভাপতি সাজ্জাত হোসেন, প্রধান বক্তা চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ছামদানি জনি, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-সম্পাদক মিজানুর রহমান মিজান, এম আর হৃদয়, ছাত্রলীগের সহ-সম্পাদক শাহাজাহান সাজু, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন।
প্রধান বক্তা গোলাম ছামদানি জনি বলেন, ২০০৪ এর খুনিরা যেন বাংলাদেশে পার না পায়, আজকের দিনে ২০০৪ সালের ২১ আগষ্ট নারকীয় বর্বরতার স্মরণে, শহীদদের স্মরণে আমরা যে আলোচনা সভা করছি, এই আলোচনা সভায় ছাত্র সমাজের ছাত্রলীগের বজ্র কঠিন শপথ এটি ‘খুনিদের মাষ্টার মাইন্ড’ তারেক জিয়া যেন বিচারিক দুর্বলতার সুযোগ নিয়ে শুধুমাত্র যাবজ্জীবন কারাদণ্ডের মাধ্যমে যেন তার রায় মাধ্যমে সীমাবদ্ধ না থাকে। তার যে রাজনৈতিক মনন,তার যে রাজনৈতিক দর্শন এটিকে যেন বাংলাদেশের মাটি থেকে আমরা পরাভূত করতে পারি এই হোক আজকের দিনের প্রতিজ্ঞা।
এসময় উপস্থিত ছিলেন হালিশহর থানা যুবলীগ নেতা একে আরিফ,সুফিয়ান রুবেল, মোহাম্মদ রিগান, মোহাম্মদ হাবিব, হালিশহর ছাত্রলীগ নেত্রী ইসরাত জাহান, শারমিন ইমু, হালিশহর থানা ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান ফাহিম, এর আর অপু, মোহাম্মদ মনির, সাব্বির আহমেদ শামীম,১১ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা মোহাম্মদ শাফায়েত,মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ আলী, ২৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ নেতা সাজিদ হোসেন, নাজিম উদ্দিন, মোহাম্মদ শুভ, মোহাম্মদ রবিন, মোহাম্মদ আলিফ, ২৫ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা মোহাম্মদ ইমন, হালিশহর ছাত্রলীগ তুষার অর্ক, আরফাত রহমান রুকু, মোহাম্মদ আকিব, মোহাম্মদ রনি প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন