English

30 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

পাহাড় ধস ঠেকাতে বৃক্ষের বিকল্প নেই: হাকিম আলী

- Advertisements -
Advertisements
Advertisements

প্রাকৃতিক দুর্যোগ আর পাহাড় ধস ঠেকাতে বৃক্ষের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন মোঃ হাকিম আলী। তিনি বলেন, বৃক্ষ নিধনের ফলে পাহাড়ে পাহাড় ধস থামছে না। এতে যেমন ক্ষতিগ্রস্থ হচ্ছে মানুষের জানমাল, তেমনি পাহাড়ও তার ভারসাম্য হারাচ্ছে। একই সাথে বিরাট পরির্বতন এসেছে জলবায়ুতেও। তাই পাহাড় বাঁচাতে হলে অবশ্যই বিলুপ্ত বৃক্ষগুলো আবারও ফিরিয়ে আনতে হবে। তাই বেশি বেশি গাছ লাগাতে হবে।
২২ আগস্ট ২০২০ শনিবার দুপুরে রাঙামাটির বনরূপা বিএম শপিং কমপ্লেক্স ক্যাফে লিংক কফি হাউস মিলনায়তনে দেশের খ্যাতিমান সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের সার্বিক সহযোগিতায় লায়ন্স ক্লাব অব চিটাগাং কসমোপলিটান এবং লিও ক্লাব অব চিটাগাং কসমোপলিটানের উদ্যোগে বৃক্ষরোপন ও বৃক্ষের চারা বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লায়ন্স ক্লাব অব চিটাগাং কসমোপলিটানের চট্টগ্রাম জোনাল সভাপতি লায়ন শেখর দত্ত, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের ডিজিএম (মার্কেটিং) মোঃ আবদুর রহিম, রাঙ্গামাটি নির্মাণ সামগ্রী ব্যবসায়ী সমিতির সভাপতি রোখন উদ্দিন, সহ-সভাপতি মুজিবুর রহমান, অর্থ-সম্পাদক মো. নুরুল আজিম খান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের এজিএম মো. কামরুজ্জামান, ব্যবস্থাপক (ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন) মোঃ আমান উল্লাহ চৌধুরী, লিও ক্লাব অব চিটাগাং কসমোপলিটানের সাবেক সভাপতি লিও রাহুল চৌধুরী, সভাপতি লিও সিফাতুল ইসলাম সামি, সচিব লিও অর্চি দাশ, অর্থসম্পাদক লিও মোঃ শিহাব উদ্দিন, সদস্য যথাক্রমে লিও শেখ নাইমুর রহমান, লিও রিজুয়ানুর রহমান, লিও ফাহিম রায়হান, লিও আমির ইয়াসিন, লিও ইশমাম চৌধুরী, লিও শেখ মাকসুদুর রহমান, ডায়মন্ড সিমেন্টে লিমিটেড এর বিক্রয় প্রতিনিধি রনি নাথ, অমর্ধন চাকমা, স্থানীয় সিমেন্ট ব্যবসায়ী সহ অনেকে।
তিনি আরও বলেন, দেশের পরিবেশগত ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করেছেন।
এতে করে দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বিশেষ অর্থবহ ও সকলকে স্বতঃপ্রণোদিত করে তুলবে এই বৃক্ষরোপন কর্মসূচী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন