English

29 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

ব্রাহ্মণবাড়িয়ায় বৌভাতে নবদম্পতিকে সয়াবিন তেল উপহার!

- Advertisements -

দোষীরাসাম্প্রতিক সময়ে দেশে হু হু করে বাড়ছে জিনিসপত্রের দাম। বিশেষ করে মানুষের দৈনন্দিন প্রয়োজনীয় জিনিস তথা নিতপণ্যের দাম লাগামহীনভাবে বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের নাভিশ্বাস অবস্থা। এর মধ্যে সবচেয়ে আলোচনায় রয়েছে সয়াবিন তেল।

Advertisements

গত বেশ কিছুদিন ধরে ভোজ্যতেলের দাম যেভাবে বেড়েছে, তা নিয়ে নানা আলোচনা-সমালোচনা চলছে। অতি প্রয়োজনীয় এ পণ্যটির দাম আকাশছোঁয়া হওয়ায় বিভিন্নভাবে এর প্রতিবাদ করছে মানুষ। সামাজিক মাধ্যমগুলোতে তেল নিয়ে নানা রসিকতার ক্ষোভ প্রকাশ করা হচ্ছে।

এবার আকাশছোঁয়া দামে সয়াবিন তেলের গুরুত্ব যে কতটা বেড়ে গেছে, তা বোঝাতে বৌভাতে নবদম্পতিকে উপহার দেওয়া হয়েছে সয়াবিন তেল। গতকাল শনিবার, ১২ মার্চ অভিনব কায়দায় তেলের দামের প্রতিবাদ জানানো হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায়।

জানা যায়, উপজেলার ভলাকূট ইউনিয়নের ভলাকূট গ্রামে একটি বৌভাত অনুষ্ঠানে নবদম্পতিকে ৫ লিটারের এক বোতল সয়াবিন তেল উপহার হিসেবে দেওয়া হয়েছে। এদিন গ্রামের মোস্তফা আলম সোহাগের বউভাত অনুষ্ঠান ছিল। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর একজন সদস্য। অনুষ্ঠানে আগত অতিথিরা বিভিন্ন প্রকারের উপসামগ্রী দেন।

Advertisements

তবে এক্ষেত্রে ব্যতিক্রম ছিলেন নাসিরনগর উপজেলা সদরের বাসিন্দা বদিউল আশরাফ মৃধা। তিনি উপহার হিসেবে নবদম্পতিকে ৫ লিটার সয়াবিন তেলের একটি বোতল দেন। নিজের দেওয়া উপহারের বিষয়ে আশরাফ মৃধা বলেন, সয়াবিন তেলের দাম যে হারে বাড়ছে, তাতে পণ্যটি এখন সাধারণ মানুষের কাছে সোনার হরিণ। তাই আমার কাছে মনে হয়েছে, নবদম্পতিকে অন্য কিছু না দিয়ে সয়াবিন তেল উপহার দেওয়াটাই যুক্তিযুক্ত হবে।

আশরাফ মৃধার সময়োপযোগী এমন উপহারকে আনন্দের সঙ্গেই গ্রহণ করেছে বরপক্ষ। এ বিষয়ে বর মোস্তফা আলম সোহাগের বড় ভাই সোহরাব শান্ত বলেন, এটি সময়োপযোগী ও অভিনব উপহার। সয়াবিন তেল উপহারের বিষয়টি সত্যিই খুব চমকপ্রদ হয়েছে। যা বৌভাত অনুষ্ঠানে যোগ করেছে ভিন্ন মাত্রা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন