English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৯, ২০২২
- Advertisement -

ভারি বৃষ্টিপাতে চট্টগ্রামের নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে

- Advertisements -

গত কয়েকদিন ধরে চলমান বৃষ্টিপাতে চট্টগ্রাম নগর ও উপজেলার বিভিন্ন নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। বিভিন্ন উপজেলায় বসতবাড়িতেও পানি প্রবেশ করার খবর পাওয়া গেছে।

Advertisements

শুক্রবার (৩০ জুলাই) সকালে খোঁজ নিয়ে নগরের হালিশহর, আগ্রাবাদ, চান্দগাঁও ও বাকলিয়াসহ বিভিন্ন এলাকার কোথাও হাঁটু আবার কোথাও কোমর পরিমাণ পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। এসব এলাকায় জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন মারাত্মক ভোগান্তিতে পড়েছেন।

ভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সাঙ্গু নদীর বাঁধ ভেঙে সাতকানিয়া ও চন্দানাইশ উপজেলার বিভিন্ন নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এসব এলাকা কোথাও হাঁটু, কোথাও কোমর, আবার কোথাও গলা সমান পানিতে তলিয়ে গেছে। কোনো কোনো জায়গায় বসতবাড়িতেও ঢুকে পড়েছে পানি।

সাতকানিয়ার ঢেমশা ইউনিয়নের বাসিন্দা মো. এহসান জাগো নিউজকে বলেন, ‘সাঙ্গু নদীর বাঁধ ভেঙে আমাদের উপজেলার ধর্মপুর, বাজালিয়া, ঢেমশা, পশ্চিম ঢেমশা, কেঁওচিয়া, কালিয়াইশ ইউনিয়নের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেছে। আমাদের বসতবাড়িতেও পানি ঢুকে পড়েছে। আমরা কোথাও চলাফেরা করতে পারছি না।’

Advertisements

এদিকে সাঙ্গু নদী খননে কাজ করা একটি বার্জের নদীটির চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দোহাজারী এলাকায় স্থাপিত ব্রিজের সঙ্গে ধাক্কা লাগে। গতকাল (বৃহস্পতিবার) সকালে পাহাড়ি ঢলের প্রভাবে উত্তর কালিয়াইশ থেকে বার্জটি নেমে এসে ব্রিজের সঙ্গে ধাক্কা লাগে। এতে করে ব্রিজটিতে হালকা ফাটল ধরে।

এদিকে চট্টগ্রাম আবহাওয়া অফিস সূত্র জানা গেছে, শুক্রবার ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজও চট্টগ্রামে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাত হতে পারে। এ ছাড়াও জেলার পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে বলে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন