English

26.2 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
- Advertisement -

মাদক কেনাবেচা ও অশ্লীল নৃত্যের আসর বসানোর অভিযোগে ‘লেংটার মেলা’ বন্ধ

- Advertisements -

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বদরপুর গ্রামে শুরু হওয়া লেংটার মেলায় মাদক কেনাবেচা, সেবন ও অশ্লীল নৃত্যের আসর বসানোর অভিযোগ ওঠায় মেলার আয়োজন বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। আজ শনিবার দুপুরে উপজেলা প্রশাসন মেলাটি বন্ধের সিদ্ধান্ত নেয়।

Advertisements

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। রমজানের পবিত্রতা রক্ষায় এবং অশ্লীল নৃত্য ও মাদকের জমজমাট আসর বসার অভিযোগে মেলাটি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়ছে বলে জানা গেছে।

Advertisements

ইউএনও গাজী শরিফুল হাসান বলেন, আগামীকাল রোববার থেকে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। রমজান মাসের পবিত্রতা রক্ষায় এবং মেলা এলাকায় অশ্লীল নৃত্য ও মাদকের আসর বসার ব্যাপারে স্থানীয় বাসিন্দাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আগামীকাল থেকে মেলার কার্যক্রম বন্ধ থাকছে।

স্থানীয় লোকজন জানান, ১৩ এপ্রিল এই মেলা শেষ হওয়ার কথা ছিল। উপজেলার বদরপুর এলাকায় পীর ও সাধক হজরত শাহ সুফি সোলায়মান (রহ.) ওরফে লেংটা বাবা বাংলা ১৩২৫ সালের চৈত্র মাসে মারা যান। এরপর প্রতিবছর তাঁর মাজার এলাকায় চৈত্র মাসের শেষের দিকে ওই মাজারের খাদেম, আশেকানরা মেলা ও বার্ষিক ওরসের আয়োজন করেন। স্থানীয়ভাবে মেলাটি ‘লেংটার মেলা’ নামে পরিচিত। এতে প্রতিবছর হাজার হাজার ভক্তের সমাগম হয়। গত বুধবার এবারের মেলা শুরু হয়েছি।

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Reduanul islam
Reduanul islam
4 months ago

ঠিক মত হয়েছে, মেলা বন্দের পাশাপাশি এদেরকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি দেওয়া হোক।

Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন