English

29 C
Dhaka
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২
- Advertisement -

রায়পুরে চাঁদা না দেয়ায় প্রবাসীর বসতঘর নির্মাণকাজে বাঁধা

- Advertisements -

সাফায়াত সাকিব , লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে চাঁদা না দেয়ায় প্রবাসীর বসতঘর নির্মাণকাজে বাঁধা দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে। এসময় প্রবাসীর স্ত্রী-সন্তানদের উপর হামলা ও নির্মাণ শ্রমিকদের মারধর করে পালিয়ে যায় তারা। উপজেলার হায়দরগঞ্জ বাজারের চরআবাবিল এলাকায় এ ঘটনা ঘটে।

Advertisements

এ ঘটনায় স্থানীয় টিটু হাওলাদার, কবির হাওলাদার ও স্বপন হাওলাদার সহ ছয়জনের নাম এবং অজ্ঞাত আরও ৭-৮ জনের নাম উল্লেখ করে মামলা করেছে ভুক্তভোগী পরিবার।

অভিযোগ সূত্রে জানাগেছে, প্রবাসীর স্ত্রী রোকেয়া বেগম তার মামার পৈতৃক সম্পত্তির ৬ শতক ভুমি খরিদ করে। সেই সম্পত্তিতে পাকা ঘর নির্মাণ করতে গেলে অভিযুক্ত ব্যক্তিরা কাজ বন্ধ করে দেয়। এবং ৫ লক্ষ টাকা দাবী করে। দাবীকৃত চাঁদার টাকা না পেয়ে পরবর্তীতে সম্পত্তি পাবে বলে আদালতের মাধ্যমে চার বার বাড়ি নির্মাণে নিষেধাজ্ঞা জারি করে।

কিন্তু আদালত সত্যতা যাচাই করে নির্মাণ কাজের অনুমতি দেয়। এতে আরো ক্ষুব্ধ হয়ে হামলা চালিয়ে ঘর-দরজা ও সিসি ক্যামরা ভাঙচুর করে। এসময় প্রবাসীর স্ত্রীর গলার চেইন ও পরিবাবের তিনটা মোবাইল ফোন নিয়ে যায় স্বপন ও টিটু হাওলাদার।

Advertisements

অভিযোগ অস্বীকার করে টিটু হাওলাদার বলেন, ওই সম্পত্তি আমাদের, তারা জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টা করছে। এই সম্পত্তি নিয়ে আদালতে মামলা চলমান।

হায়দারগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুরেজীত বড়ুয়া বলেন, দীর্ঘ দিনের উভয পক্ষের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। তবে প্রবাসীর স্ত্রী রোকেয়া আমাদের নিকট অভিযোগ করেছে, আদালতেও মামলা করেছে। তদন্ত প্রতিবেদন চাওয়া হয়েছে, তদন্ত শেষে প্রতিবেদন জমা দেয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন