English

23 C
Dhaka
সোমবার, জানুয়ারি ২৪, ২০২২

কুমিল্লার নাঙ্গলকোটে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, ৪১ শিশু-কিশোর আহত

- Advertisement -spot_img

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৪১ শিশু-কিশোর আহত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে উপজেলার মোকরা ইউনিয়নের বিরলি গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব।

জানা যায়, ওই গ্রামের আনোয়ার হোসেন (৩৫) নামের এক ব্যক্তি শীতকালীন মেলার মৌসুমে খেলনা বেলুন বিক্রয় করে থাকেন। তিনি তার বাড়িতে গ্যাস সিলিন্ডারের মাধ্যমে বেলুন তৈরি করে থাকেন। বৃহস্পতিবার বিকালে তিনি হাইড্রোজেন গ্যাস তৈরি ও তার মাধ্যমে বেলুন ফুলাচ্ছিলেন। তখন বেশ কয়েকজন শিশু-কিশোর আগ্রহ নিয়ে দৃশ্যটি দেখছিল। বেলুনে গ্যাস ঢুুকানোর সময় আকস্মিক বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিস্ফোরণে বেলুন বিক্রেতা আনোয়ার হোসেনসহ শিশু-কিশোররা আহত হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দেব দাস দেব জানান, ৪১ জন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। হাসপাতালে আসা পর্যন্ত কেউ মারা যাননি। তবে ৩৮ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষ কুমিল্লায় রেফার করা হয়েছে। তিনজন এখানে চিকিৎসা নিচ্ছে।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন জানান, খবর পেয়ে নাঙ্গলকোট থানার পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। তাৎক্ষণিক আহতদের পরিচয় জানা যায়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
সর্বশেষ
- Advertisement -spot_img
এ বিভাগে আরো দেখুন