English

24 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪
- Advertisement -

কোমরে পিস্তল নিয়ে ফুলেল শুভেচ্ছা গ্রহণ, ইউপি চেয়ারম্যানের ছবি ভাইরাল

- Advertisements -
Advertisements

কোমরে পিস্তল নিয়ে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেছেন কুমিল্লার এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। এরই মধ্যে ওই ছবি ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়েছে।

Advertisements

ফিল্মি কায়দায় কোমরে পিস্তল রাখা ওই ব্যক্তির নাম খলিলুর রহমান। তিনি জেলার বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের চেয়ারম্যান।

তবে ওই ইউপি চেয়ারম্যানের দাবি, ওই পিস্তলটি তার লাইসেন্স করা। এ জন্য কোমরে রেখেছিলেন তিনি।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিয়ে জেলা পুলিশের একাধিক কর্মকতার সঙ্গে কথা বলে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬ -এর ২৫ নম্বরের ‘ক’ অনুচ্ছেদে বলা হয়েছে―কোনো ব্যক্তি স্বীয় লাইসেন্স এন্ট্রিকৃত অস্ত্র আত্মরক্ষার নিজে বহন/ব্যবহার করতে পারবেন।

তবে অন্যের ভীতি-বিরক্তি উদ্রেক করতে পারে এরূপভাবে প্রদর্শন করতে পারবেন না।

ভাইরাল হওয়া ছবিটিতে চেয়ারম্যান যেভাবে তার অস্ত্র প্রদর্শন করেছেন তাতে জনমনে আতঙ্ক সৃষ্টি হওয়াটা একেবারেই স্বাভাবিক বলে জানিয়েছেন তারা।

গত শনিবার সন্ধ্যা থেকে ফেসবুকে ছড়িয়ে পড়া ওই ছবিতে দেখা যায়― দুই ব্যক্তির হাত থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করছেন চেয়ারম্যান খলিলুর রহমান। এ সময় চেয়ারম্যানের কোমরের ডান পাশে রাখা ছিল পিস্তলটি।

এ বিষয়ে চেয়ারম্যান খলিলুর রহমান সাংবাদিকদের বলেন, ‘আমার এই অস্ত্রের লাইসেন্স আছে। জেলা প্রশাসন থেকে লাইসেন্স পাওয়া অস্ত্র আমার সঙ্গে রাখতে পারব। আপনারা খোঁজ নিয়ে দেখতে পারেন। আমি কোনো ভীতিকর পরিবেশ সৃষ্টির জন্য অস্ত্র রাখিনি।’

সুশাসনের জন্য নাগরিক (সুজন) কুমিল্লার সভাপতি শাহ মোহাম্মদ আলমগীর খান বলেন, ‘ফেসবুকে ওই ছবিটি আমি দেখেছি। চেয়ারম্যান যেভাবে কোমরে পিস্তলটি রেখেছেন, যেকোনো মানুষের মনে ভীতি সৃষ্টি হবে।’

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, ‘বরুড়ার ওই ইউপি চেয়ারম্যানের প্রকাশ্যে কোমরে অস্ত্র রাখার একটি ছবি আমাদের কাছে এসেছে। বিষয়টি তদন্ত করে শিগগিরই এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন