English

36 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

চমেকে ভর্তি ১০৯, প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে ২৫০ জনকে

- Advertisements -

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারিতে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ১০৯ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার সকাল ১০টা পর্যন্ত চমেক হাসপাতালে ১০৯ জনকে ভর্তি করা হয়। তাছাড়া প্রায় ২৫০ জনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা যায়, গত শনিবার রাত ১১টায় বিস্ফোরণের পর থেকে সীতাকুণ্ড থেকে দগ্ধ রোগী আসছিল। সর্বশেষ রবিবার সকাল ১০টা পর্যন্ত ১০৯ জনকে ভর্তি করানো হয়। এর মধ্যে হাসপাতালের ৩৬ নং বার্ন ইউনিটে ৪৮ জন, ২০ নং চক্ষু ওয়ার্ডে ১৬, ২৪ নং সার্জারি ওয়ার্ডে ৩৬, ২৬ নং অর্থোপেডিক্স ওয়ার্ডে ৭ জন এবং ৩৫ নং ইউরোলজি ওয়ার্ডে ২ জন। এখনও রোগী আসছেন।

চমেক হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক মোছা. ইনসাফি হান্না বলেন, গতকাল শনিবার রাত ১১টা থেকে আজ রবিবার সকাল ১০টা পর্যন্ত বিভিন্ন ওয়ার্ডে মোট ১০৯ জন ভর্তি রোগী ভর্তি হয়েছে। তাছাড়া প্রায় ২৫০ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। রাত থেকে সকাল পর্যন্ত নির্ঘুম থেকে হাসপাতালের নার্স-চিকিৎকরা আহত রোগীদের সেবা দিয়েছেন।

প্রসঙ্গত, গত শনিবার রাত ১১টায় চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারিতে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মোট ২১ জন নিহত এবং কয়েকশ মানুষ আহত হয়েছেন। ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় রাসায়নিক দ্রব্য বিস্ফোরণের কারণে বারবার বিস্ফোরিত হচ্ছে কন্টেইনার। আগুনের তীব্রতার কারণে কাছেও ঘেঁষতে পারছে না ফায়ার সার্ভিসের কর্মীরা। পানি স্বল্পতার কারণে এখনো আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন