English

23 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

জাঁকজমকপূর্ণ আয়োজনে অনুষ্ঠিত হলো দুই ব্যবসায়ী পরিবারের সন্তানের বিয়ে

- Advertisements -

চট্টগ্রামের বিয়ে সাধারণত বেশ আড়ম্বরপূর্ণ হয়। বিয়ের প্রাথমিক কার্যকলাপ অন্যান্য অঞ্চলের মতোই হয়। তবে চট্টগ্রামের মানুষের আভিজাত্য ও জাঁকজমকপূর্ণ আয়োজন বিয়েতে থাকেই।

Advertisements

সপ্তাহ জুড়ে আলোচনায় ছিলো বন্দর নগরী চট্টগ্রামের অনেক পরিচিত ও প্রিয় মুখ কর্ণফুলী উপজেলার আজিম পাড়ার খোয়াজ নগরের আজিম আলী সাহেবের ছোট ভাই লায়ন মোঃ হাকিম আলী ও ফাতেমা বেগমের প্রথম সন্তান আবদুল্লাহ আল ফরহাদ এবং চট্টগ্রামের অন্যতম ব্যবসায়ী পটিয়া উপজেলার বাথুয়া গ্রামের সালাম চৌধুরী বাড়ির আবুল বশর চৌধুরী এবং নওশাত আরা বেগমের কন্যা রুবাইয়া তাসনীম চৌধুরীর গায়ে হলুদ এবং বিয়ে অনুষ্ঠান।


হাজারেরও অধিক নানা পেশার মানুষের উপস্থিতিতে গায়ে হলুদের অনুষ্ঠানটি মিনি বাংলাদেশ হিসাবে পরিচিত স্বাধীনতা কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন স্থাপনার পাশাপাশি রয়েছে চট্টগ্রামের সংস্কৃতির নান্দনিক উপস্থাপনা। অত্যন্ত জাকজমকপুর্ণ সাজানো এ গায়ে হলুদে বর, আত্মীয়স্বজন বন্ধুবান্দব সবাই সমান তালে আনন্দ উৎযাপন করেছেন। দেশীয় পিঠা-পুলি, মিস্টি, ফুচকা-চটপটিসহ ছিল সুস্বাদু ও মুখরোচক খাবার। এ অনুষ্ঠান খুবই উপভোগ্য ছিল।

Advertisements

নগরের টাইগারপাস নেভী কনভেনশন সেন্টারে বিয়ে এবং কিং অব চিটাগং এ অনুষ্ঠিত হয়েছে ওয়ালিমার অনুষ্ঠান। সব আয়োজনে ছিল অসাধারণ ও দৃস্টিনন্দন। বিয়ের সবকিছুতে নতুনত্ব আর আধুনিকতার ছাপ ছিল। অনুষ্ঠানটি অত্যন্ত জাকজমকপুর্ণ ও প্রথাগত হয়েছে। আজিম আলী পরিবারের বিয়ের এ অনুষ্ঠান আগামী প্রজন্মকে আমাদের দেশীয় কালচারের সাথে পরিচয় করিয়ে দেওয়ার বড় মাধ্যম হতে পারে।


বর-কন্যাকে শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়েছিল ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী, নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির প্রতিষ্টাতা ও চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য অভিনেতা ইলিয়াস কাঞ্চন, মহাসচিব লিটন এরশাদ, সাংগঠনিক সম্পাদক এস. এম. আজাদ হোসেন, চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস এম আবু তৈয়ব, সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব সহ দেশবরেণ্য রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন