English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

নিসচা কক্সবাজার শাখার আয়োজনে রোড সেফটি কোয়ালিশন সদস্যদের সম্বর্ধনা প্রদান

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) কক্সবাজার শাখার আয়োজনে Bangladesh Road Safety Coalition Members ‘রোড সেফটি কোয়ালিশন সদস্য’দের সম্মানে সম্বর্ধনা প্রদান করা হয়। আজ মঙ্গলবার কক্সবাজার এর একটি অভিজাত হোটেলে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার নিসচা শাখার সভাপতি জসিম উদ্দিন কিশোর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রোড সেফটি কোয়ালিশনের Coordinator ড. শরিফুল আলম, নিসচা কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান সৈয়দ এহসান-উল হক কামাল, যুগ্ম-মহাসচিব লিটন এরশাদ। অনুষ্ঠান পরিচালনা করেন নিসচা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

Advertisements

নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, আমি যখন আন্দোলন শুরু করি তখন দেশের বিভিন্ন জেলাতে এই আন্দোলন নিয়ে সভা সমাবেশ করেছি। তখন আমি একটা সময় ভেবে দেখলাম আমি একজন ইলিয়াস কাঞ্চন কতদিনই বা এভাবে দেশের সব জেলা উপজেলাতে গিয়ে গিয়ে এই আন্দোলনের কথা আমাদের দাবির কথাগুলো পৌছে দেব। তখন আমি সিদ্ধান্ত নেই সারাদেশে আমার এই সংগঠনের শাখা গঠন করার। যে শাখার নেতৃবৃন্দরা আমার কথা গুলো তার নিজ নিজ জেলাতে সবার মাঝে পৌছে দেবে। সেই থেকে আমার এই সংগঠন এখন সারাদেশে গঠন করা হয়েছে। দেশের প্রতিটি জেলা / উপজেলাতে নিসচার শাখা সংগঠন রয়েছে। ইলিয়াস কাঞ্চন বলেন এই শাখাগুলো আমার মনের সাহশ আমার চলার শক্তি। আমি মনে করি আমি যখন সড়ক নিরাপত্তার জন্য সড়ক সন্ত্রাস এর বিরুদ্ধে রুখে দাড়াই আমার এই শাখা গুলো আমার পাশে শক্তি হয়ে দাড়ায়। তিনি সকল শাখার কর্মিদের ধন্যবাদ জানান সড়ক নিরাপত্তার কাজে কর্মিরা নিরোলসভাবে শ্রম দিয়ে যাচ্ছেন বলে। ইলিয়াস কাঞ্চন আজকের এই অনুষ্ঠানটির আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান। এবং অনুষ্ঠানে আগত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও নিসচার পাশে সব সময় থাকার আহবান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নিসচা কক্সবাজার কমিটির উপদেষ্টা ও কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি ফজলুর কাদের চৌধুরী, বিআরটিএর মোটরযান পরিদর্শক আরিফুল ইসলাম, নিসচা কক্সবাজার কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও রয়টার্স এর সিনিয়র সাংবাদিক মো: নুরুল ইসলাম, টিআই প্রসাশন জনাব আমজাদ হোসেন ও কোয়ালিশ এর পক্ষ্যে বক্তব্য প্রদান করেন জনাম এম খালেদ মাহমুদ (রোড সেফটি প্রধান ব্রাক), কাজি সাইফুল নেওয়াজ সহকারি অধ্যাপক এআরআই বুয়েট, বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি)’ এর প্রধান নির্বাহী এ এইচ এম বজলুর রহমান, নিসচা কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি আমিরুল ইসলাম দুলু, সহ-সাধারণ সম্পাদক মোঃ হাকিম আলী, দপ্তর সম্পাদক এস.এম হান্নান শাহ, আইন বিষয়ক সম্পাদক রাবেয়া সুলতানা রবি, মহিলা বিষয়ক সম্পাদক পারভীন সুলতানা পিয়া প্রমুখ।

Advertisements

আরো উপস্থিত ছিলেন জিএইচএআই এর এসোসিয়েট ডাইরেক্টর মিনা এল তুর্কি, অসিম খান এছাড়াও উপস্থিত ছিলো এআরআএইর প্রতিনিধি বৃন্দ, রেডক্রিসেন্ট এর প্রতিনিধি বৃন্দ, সিআইআরবি এর প্রতিনিধিবৃন্দ ঢাকা আহসানিয়া মিশন এর প্রতিনিধিবৃন্দ, ন্যাশনাল হার্ড ফাউন্ডেশনের প্রতিনিধিবৃন্দসহ গন্যমান্য নানা শ্রেণীপেশার মানুষ।

বাংলাদেশ রোড সেফটি কোয়ালিশন মেম্বারদের সাথে নিরাপদ সড়ক চাই (নিসচা) কক্সবাজার জেলা শাখার সম্বর্ধনা অনুষ্ঠানে বিদেশী অতিথিরা বলেছেন, সড়ককে নিরাপদ করার আন্দোলন বাংলাদেশ থেকেই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়তে পারে। বিশ্বকে নিরাপদ সড়কের বার্তা দিতে পারে নিরাপদ সড়ক চাই আন্দোলনের সদস্যরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন