English

38 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

পাহাড় ও সমতলের উপজাতি, ক্ষুদ্র জাতিসত্তা ও নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের বিনামূল্যে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ

- Advertisements -

রোটারি ক্লাব অফ গুলশান ওয়ান এবং নাছিমা এনাম ফাউন্ডেশনের উদ্যোগে পিছিয়ে পড়া পাহাড় ও সমতলের উপজাতি, ক্ষুদ্র জাতিসত্তা ও নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে তথ্যপ্রযুক্তি (ফ্রিল্যান্সিং) প্রশিক্ষণ চলছে বছরব্যাপী । এ প্রশিক্ষণ কার্যক্রমের ২য় ব্যাচের ওরিয়েন্টেশন হলো আজ শনিবার। উল্লেখ্য, সমাজের সুবিধাবিঞ্চত মানুষের জন্য রোটারি আদর্শে উদ্বুদ্ধ হয়ে বিভিন্ন কর্মকাণ্ডের অংশ হিসেবে রোটারি ক্লাব অফ গুলশান ওয়ান ২০২৩-২৪ রোটারী বর্ষে ৩ টি ব্যাচে ৪৫ জনকে প্রশিক্ষনের পরিকল্পনা করেছে।

Advertisements

তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান আইসিটি ক্যারিয়ার এর প্রধান কার্যালয়ে বছরব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রমের ২য় ব্যাচের ওরিয়েন্টেশন উদ্বোধন করেন রোটারি ক্লাব অফ গুলশান ওয়ান এর প্রেসিডেন্ট ব্যারিস্টার মাশিহা ইশরাত। এ সময় আরো উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অফ গুলশান ওয়ান এর প্রেসিডেন্ট ইলেক্ট হেমায়েত উদ্দীন হিমু, সেক্রেটারী রাজিব উদ দৌলা খান, নাছিমা এনাম ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও দৈনিক অর্থনীতির কাগজ এর নির্বাহী সম্পাদক এহছান খান পাঠান, আইসিটি ক্যারিয়ার এর নির্বাহী পরিচালক ও নাছিমা এনাম ফাউন্ডেশন এর সম্পাদক সাবিনা ইয়াসমিন।

Advertisements

রোটারি ক্লাব অফ গুলশান ওয়ান এর অন্যান্য সদস্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট তানভীর আহমেদ, পাস্ট প্রেসিডেন্ট সাজ্জাদ ইসলাম, ট্রেজারার ওমর হাসান,রোটারিয়ান নাঈম উদ্দীন ইমন।

উল্লেখ্য, সরকারের সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত প্রতিষ্ঠান নাছিমা এনাম ফাউন্ডেশনের সহযোগী প্রতিষ্ঠান আইসিটি ক্যারিয়ার দেশের আর্থসামাজিক উন্নয়নের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন সেক্টরের বিশেষায়িত বিষয়ের ওপর ২০০৪ সাল থেকে প্রশিক্ষণ প্রদান করে আসছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন