English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

পৃথিবীর মাত্র ৫০ দেশ সোনার হরিণ করোনার টিকা দিচ্ছেন: এস এম আবু তৈয়ব

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস এম আবু তৈয়ব ও সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের টিকাকেন্দ্রে কোভিড-১৯ টিকা নিয়েছেন।

নিসচা সভাপতি এস এম আবু তৈয়ব বলেছেন, পৃথিবীর মাত্র ৫০টি দেশ সোনার হরিণ করোনার টিকা দেয়া শুরু করতে পেরেছে। ভাবতেই মাথা উঁচু হয়ে যায় বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম। টিকা নিতে নিতে ভাবছিলাম আমার দেশ আজ আর পিছিয়ে নেই। কতটা সামর্থ্য অর্জন করলে শুরুতেই করোনার টিকা পাওয়া যায়। নিজের বাহুতে টিকা দিয়ে তা উপলব্ধি করেছি। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এস এম আবু তৈয়ব বলেন, যতদিন ওই হাতে থাকবে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। তিনি সকলকে টিকা নেয়ার আহ্বান জানান।

এদিকে কোভিড-১৯ ভাইরাস সংক্রমণ থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে সরকার বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া শুরু করেছে। চট্টগ্রামে গত রোববার থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। প্রথম দিন মাত্র এক হাজার ৯০ জন ভ্যাকসিন নিলেও প্রতিদিন জ্যামিতিক হারে বাড়ছে এই সংখ্যা। দ্বিতীয় দিনে ২ হাজার ৬৭৮ জন, তৃতীয় দিনে ৬ হাজার ৫৯ জন ও চতুর্থ দিনে ১০ হাজার ৩৬২ জন টিকা নিয়েছেন। সর্বশেষ গতকাল বৃহস্পতিবার ৫ম দিনে চট্টগ্রামে টিকা নিয়েছেন ১৬ হাজার ৮০৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন