English

26 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

বিশ্বকাপ ফাইনাল কাতারে: ব্রাহ্মণবাড়িয়ায় ‘নিরাপত্তা জোরদার’!

- Advertisements -
Advertisements
Advertisements

২০২২ কাতার বিশ্বকাপের ফাইনাল আজ। আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে কাতার বিশ্বকাপের। রবিবার লুসাইল আইকনিক স্টেডিয়ামে শেষ হাসি কারা হাসবে সেটা এখনই বলার উপায় নেই। তবে এই খেলাকে কেন্দ্র করে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে মোতায়ন করা হবে অতিরিক্ত পুলিশ।

খেলা চলাকালীন বা শেষে সমর্থকরা যাতে কোনো ধরনের সংঘাতে না জড়ায় সেজন্যই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। জোরদার করা হচ্ছে নিরাপত্তা ব্যবস্থাও।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘শহরের যেসব পয়েন্টে বড় পর্দায় খেলা দেখানো হবে, সেসব স্থানে টহলে থাকবে পুলিশ সদস্যরা। ’

এর আগে গত বছরের জুলাইয়ে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ ঘিরেও ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিল জেলা পুলিশ।

মূলত ফাইনাল ম্যাচের আগেই আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। এছাড়া আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালের পরেও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের খেওয়াই গ্রামে দুই দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে এই খেলাকে কেন্দ্র করে ঢাকায় যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সতর্ক থাকবে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ ও এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার গণমাধ্যমকে জানিয়েছেন, রাজধানীতে যতগুলো স্পটে বড় পর্দায় খেলা দেখানো হবে সবগুলোতে পুলিশ মোতায়েন থাকবে। ঢাকার ৮ বিভাগের ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে তারা যেন পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে।

এদিকে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানিয়েছেন, র‍্যাবের রুটিন পেট্রোল ও চেকপোস্ট থাকবেই। পাশাপাশি ফুটবল খেলাকেন্দ্রিক নাশকতা, সহিংসতা কিংবা সংঘাতের কোনো তথ্য পাওয়া গেলে র‍্যাবের পর্যাপ্ত ফোর্স মুভ করবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন