English

34 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

চট্টগ্রামে করোনাকালীন মা ও শিশু হাসপাতালের অবদান অবিশ্বরণীয়: ভূমিমন্ত্রী জাবেদ

- Advertisements -

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের প্রকল্প ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনষ্টিটিউটের জন্য ৫ কোটি টাকা অনুদান দিয়েছেন ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

৪ ফেব্রুয়ারী ২০২১ বৃহস্পতিবার ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনষ্টিটিউট এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ প্রধান অতিথির বক্তব্যে নির্মাণ কাজের জন্য এই অনুদান ঘোষণা করেন।

চট্টগ্রামের দানশীল ব্যাক্তিদের দানে গড়া মা ও শিশু হাসপাতালের চত্বরে হাসপাতাল কর্তৃপক্ষ এ ক্যান্সার হাসপাতাল ও রিসার্স ইনষ্টিটিউট নির্মাণের জন্য প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে।

Advertisements

অনুষ্ঠানে ভূমিমন্ত্রী বলেন, আজ বিশ্ব ক্যান্সার দিবসে চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালের চত্বরে ক্যান্সার হাসপাতাল ও রিচার্স ইনইস্টিটিউট নির্মাণের সিদ্ধান্ত নেওয়ায় এ হাসপাতাল ইতিহাস হয়ে থাকবে।

করোনাকালীন মা ও শিশু হাসপাতালের অবদান অবিশ্বরণীয়। অন্য হাসপাতালের ডাক্তার চাকরি ছেড়ে দিয়েছেন । অপর দিকে মা ও শিশু হাসপাতালের করোনা মোকাবেলায় অগ্রনী ভূমিকা রাখছে। এ হাসপাতালের জন্য তিনি প্রধানমন্ত্রীর তহবিল থেকেও অর্থিক অনুদান দিবেন বলে আশ্বাস দেন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোরশেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, সাবেক লায়ন জেলা গভর্ণর লায়ন কামরুন মালেক, নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও শিল্পপ্রতি এসএম আবু তৈয়ব, হাসপাতালের অন্যতম দাতা সৈয়দ মোঃ নুরুদ্দিন।

দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, কোন ভাল কাজের উদ্যোগ কখনো বিফলে যায় না। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের এই ক্যান্সার হাসপাতাল বাস্তবায়নের উদ্যোগ অবশ্যই সফল হবে। তিনি চট্টগ্রামের প্রতিটি মানুষকে এই মহৎ কাজে শরীক হওয়ার জন্য আহবান জানান এবং দৈনিক আজাদী পরিবারের পক্ষ থেকে ক্যান্সার হাসপাতাল বাস্তবায়নের জন্য ১ কোটি টাকা অনুদান প্রদান করেন।

Advertisements

অনুষ্ঠানে তাৎক্ষণিক ভাবে নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এবং চট্টগ্রাম ক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী এস এম আবু তৈয়ব ১০ লক্ষ টাকা, বিশিষ্ট ব্যবসায়ী হাজী শফিক আহমেদ ৫ লক্ষ টাকা, এনআরবি গ্লোবাল ইসলামী ব্যাংকের নাসিরাবাদ ব্রাঞ্চের ম্যানেজার এম নাসির উদ্দিন ১ লক্ষ টাকা, চট্টগ্রাম উইমেন চেম্বারের পরিচালক মিসেস শায়লা আবেদিন ১ লক্ষ টাকা, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির সদস্য ডাঃ কামরুন নাহার দস্তগীর ১ লক্ষ টাকা, বাংলাদেশ আনসার চট্টগ্রাম জোন পরিচালক আজিম উদ্দিন ১ লক্ষ টাকা, হাসপাতালের আজীবন সদস্য কবির আহমেদ ৫০ হাজার টাকা, আজীবন সদস্য আদিল হাসনাত ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারী ডাঃ আঞ্জুমান আরা ইসলাম, জয়েন্ট জেনারেল সেক্রেটারী ডাঃ মোঃ আরিফুল আমীন, ট্রেজারার ও ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির মেম্বার সেক্রেটারী মোঃ রেজাউল করিম আজাদ, হাসপাতালের প্ল্যান ডেভেলপমেন্ট সাব-কমিটির চেয়ারম্যান ও অনারারী প্রকল্প পরিচালক ইঞ্জিঃ এম আলী আশরাফ, নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও চট্টগ্রাম ক্লাবের সাবেক চেয়ারম্যান এবং ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির ভাইস-চেয়ারম্যান এস এম আবু তৈয়ব, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ আলতাফ হোসেন বাচ্চু, দৈনিক আজাদীর চীফ রিপোর্টার হাসান আকবর, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক ও হাসপাতালের অনকোলজি ও রেডিওথেরাপি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ শেফাতুজ্জাহান।

অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটির ডোনার সদস্য ইঞ্জিঃ মোঃ জাবেদ আবছার চৌধুরী, মোঃ শহীদউল্লাহ, সৈয়দ মোহাম্মদ আজিজ নাজিম উদ্দিন, কার্যনির্বাহী কমিটির সদস্য ডাঃ কামরুন নাহার দস্তগীর, মিসেস রেখা আলম চৌধুরী, অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, আলহাজ্ব মোঃ আহছান উল্যাহ, এস এম কুতুব উদ্দিন, মোঃ জাহিদুল হাসান, আলহাজ্ব মোঃ হারুন ইউছুপ, এম জাকির হোসেন তালুকদার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর নাজমুল হক ডিউক, জাফরুল হায়দার চৌধুরী সবুজ, মোরশেদ আলী, মোহাম্মদ ইলিয়াস, ডবলমুরিং মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন, হাসপাতালের সকল বিভাগের সর্বস্তরের ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এর আগে ক্যান্সার বিষয়ে একটি সাইন্টেফিক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনকোলজি ও রেডিওথেরাপি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ শেফাতুজ্জাহান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন