English

33 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

আজ ভৈরব ট্রমা সেন্টারে চীনের সিনোফার্মের টিকাদান কার্যক্রমের উদ্ধোধন

- Advertisements -

সারাদেশের মতো আজ ১২ জুলাই সোমবার সকাল সাড়ে দশটায় ভৈরব উপজেলা ট্রমা সেন্টারে চীনের সিনোফার্মের টিকাদান কার্যক্রমের উদ্ধোধন করেন ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ খুরশীদ আলম।

Advertisements

মোঃ আলী আকব্বর কে করোনা ডোজ প্রদানের মাধ্যমে প্রথম ডোজের কার্যক্রম শুরু করে বিকেল ৩টা পর্যন্ত ৯২ জন রোগীকে আজ করোনা এই ভ্যাকসিন দেয়া হয় বলে জানা গেছে।

Advertisements

এরমধ্যে পূর্বের নিবন্ধকারী ছিল ২২জন ও নতুন নিবন্ধকারী ৭০ জন। এর আগে করোনা ডোজ উদ্ধোধন শেষে গণমাধ্যম কর্মীদের এ বিষয়ে বিস্তারিত আলোকপাত করে এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ডাঃ খুরশীদ আলম জানান ভৈরব উপজেলার জন্য ১০ হাজার টিকা বরাদ্দ পেয়েছেন যা ৫ হাজার মানুষের মাঝে এই করোনা ভ্যাকসিন দিতে পারবেন। তিনি আরো জানান এখন থেকে প্রতিদিন সকাল ৮ টা থেকে ৩ টা পর্যন্ত এ টিকাদান কার্যক্রম চালু থাকার কথা থাকলেও লকডাউন ও নানাবিধ সমস্যার কারণে তা সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই টিকাদান কার্যক্রম চলবে।

এ ছাড়াও তিনি বলেন বর্তমান চীনের উৎপাদিত সিনোফার্মের টিকা তেমন কোন পার্শপ্রতিক্রিয়া দেখা যায় নি। বয়সসীমা কমিয়ে ৩৫ বছর করা ও দেশের বিভিন্ন স্থানে অধ্যয়নরত অনার্স, মাস্টার্স ও ডিগ্রি পর্যায়ের শিক্ষার্থীরা নিবন্ধ শুরু করার কারনে এবং নতুন টিকা আসার খবরে নিবন্ধ প্রচুর বেড়েছে। এছাড়া ও যারা নতুন নিবন্ধন করবেন তাদের মুঠোফোনে ৪/৫ দিনের মধ্যেই ক্ষুদে বার্তার মাধ্যমে টিকা দানের কার্যক্রম জানিয়ে দেওয়া হবে বলে গণমাধ্যম কর্মীদের জানান ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন