English

34 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

গ্যাস চেম্বারে পরিণত হয়েছিল মসজিদ কক্ষ: বিস্ফোরণে ১১ জনের মৃত্যু

- Advertisements -
Advertisements
Advertisements

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় অন্তত ৪০ জন মুসল্লি দগ্ধ হয়েছেন। এই ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে বলে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। এতে আহত হয়েছেন অনেকে। দগ্ধ  ও আহত অনেককেই শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে, মসজিদের নিচে গ্যাসের লিকেজ হওয়ার কথা জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ ও স্থানীয়রা।
জানা গেছে, শুক্রবার রাত ৯টার দিকে মসজিদের সামনের বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণ ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ৬টি এসিও বিস্ফোরণ ঘটে। এতে আগুন ছড়িয়ে পড়ে মসজিদের ভেতরে। ওই সময় মসজিদে থাকা মুসল্লিদের গায়ে আগুনের ফুলকি গিয়ে পড়লে একে একে দগ্ধ হতে থাকেন। লণ্ডভণ্ড হয়ে যায় মসজিদের ভেতরের মিম্বরসহ সবকিছু।
স্থানীয় জানান, মসজিদের মেঝে দিয়ে বুদবুদ আকারে গ্যাস বের হচ্ছে। ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ  জানান, মসজিদ বন্ধ থাকা অবস্থায় ভেতরে গ্যাস পাইপ লাইনে লিকেজ হয়। এতে পুরো মসজিদ কক্ষ গ্যাস চেম্বারে পরিণত হয়। এরপরই এসির বিস্ফোরণ ঘটে। আর সঙ্গে সঙ্গে গ্যাসের এমন অবস্থা থাকায় বিস্ফরণের মাত্রা তীব্র হয়।
এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, ওই সময় মসজিদটিতে দেড় থেকে দুইশ’ মুসল্লি এশার নামাজে অংশ নিয়েছিলেন। জামাত শেষে মুসল্লিরা যখন সুন্নত নামাজ আদায় করছিলেন তখনই  বিস্ফোরিত হয় এসি।
নারায়ণগঞ্জে মসজিদে এয়ার কন্ডিশনার বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন