English

30 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

টংগিবাড়ী উপজেলা শাখার উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস। নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশে চতুর্থবারের মতো দিবসটি পালিত হচ্ছে ।  তুর্থবারের মতো আজ ২২ অক্টোবর সারা দেশে সরকারের পাশাপাশি নিসচা সংগঠনের উদ্যাগে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ পালিত হয়। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছরের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘’মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’’ দিবসটি যথাযথভাবে উদযাপন উপলক্ষে টংগিবাড়ী উপজেলা শাখার বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে নিরাপদ সড়ক চাই টংগিবাড়ী উপজেলা শাখা ০১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করবে । উক্ত আলোচনা ও মাস্ক বিতরণ সভায় কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ও নিসচা টংগিবাড়ী উপজেলা শাখার সভাপতি এম জামাল হোসেন মন্ডল এর সভাপতিত্বে এবং নিরাপদ সড়ক চাই টংগিবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ সাইফুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ মুন্সীগঞ্জ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও নিরাপদ সড়ক চাই টংগিবাড়ী উপজেলা শাখার উপদেষ্টা এবং মুন্সীগঞ্জ খবর পত্রিকার সম্পাদক এ্যাডভোকেট সোহানা তাহমিনা, মুন্সীগঞ্জ জেলার সুজন এর সাধারণ সম্পাদক ও এপেক্স ক্লাব অব বিক্রমপুর এর সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট জানে-আলম প্রিন্স সাংগঠনিক সম্পাদক সেতু দেওয়ান, প্রকাশনা সম্পাদক সামসুদ্দিন তুহিন, ক্রিয়া ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, যুব বিষয়ক সম্পাদক রানা মাসুদ, আলোকিত বাংলাদেশ মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি মাসুদ রানা, দৈনিক সভ্যতার আলোর সিনিয়র সাংবাদিক মোঃ মাহাবুব আলম জয়, কার্যকরী সদস্য সাংবাদিক মোঃ নাজমুল হাসান, টংগিবাড়ী শাখার কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, আতিকুর রহমান, মোঃ বাবুল শেখ সহ সকল সদস্যবৃন্দরা ।
গত ২৭ বছর আগে বান্দরবানে চিত্রনায়ক স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাওয়ার পথে চট্টগ্রামের চন্দনাইশে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন স্ত্রী জাহানারা কাঞ্চন। রেখে যান অবুঝ দু’টি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সেসময় সিনেমার শুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়, এ স্লোগান নিয়ে গড়ে তোলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন