English

33 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

ধামরাইয়ের সোমভাগে পালিত হচ্ছে কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা সপ্তাহ

- Advertisements -
Advertisements
Advertisements

পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় সুখী জীবন প্রকল্পের অধীনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন ঢাকার ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এর কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্রে ২১ অক্টোবর – ২৭ অক্টোবর, ২০২১ তারিখ পর্যন্ত, কৈশোর- বান্ধব স্বাস্থ্যসেবা সপ্তাহ পালন করছে সিরাক-বাংলাদেশ কর্তৃক নিযুক্ত ভলান্টিয়ার পিয়ার লিডাররা (ভিপিএল)।
বৃহস্পতিবার (২১ অক্টোবর) কৈশোর-বান্ধব সেবাকেন্দ্রটি ব্যানার এবং ফেস্টুন দিয়ে সাজানোর মাধ্যমে তারা উক্ত সপ্তাহের সূচনা করেন। পরবর্তীতে মঙ্গলবার (২৬ অক্টোবর) একটি র‍্যালির আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সোমভাগ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. সুনীল কুমার সরকার, উক্ত কেন্দ্রের ভলান্টিয়ার পিয়ার লিডার মো. ইস্রাফিল হোসেইন এবং কল্পনা আক্তার।

র‍্যালি আয়োজনে সহায়তা করেছেন ভিপিএলদের সহযোগী ভলান্টিয়ার পিয়ার টীম। এছাড়াও র‍্যালিতে স্থানীয় কিশোর-কিশোরী ও তরুণরা অংশগ্রহণ করেছে। কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্রে কিশোর-কিশোরীদের প্রদানকৃত শারীরিক ও মানসিক স্বাস্থ্য সমস্যা সংক্রান্ত সেবাসমূহের প্রচার ও প্রসারের লক্ষ্যে উক্ত সেবাকেন্দ্র ও চারপাশের এলাকায় মাইকিং এর মাধ্যমে কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা সপ্তাহ উদযাপনের প্রচারণা করা হয়েছে।
১০-১৯ বছর বয়সীদের সেবা গ্রহণে আগ্রহী করে তোলা এবং তরুণ ও সেবা প্রদানকারীদের মধ্যে সহযোগিতাপূর্ণ সম্পর্ক তৈরির মাধ্যমে কৈশোর-বান্ধব সেবারমানউন্নয়নকরার লক্ষ্যে পালিতহচ্ছে কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবাসপ্তাহ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন