English

28 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

নানা কর্মসূচিতে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুবার্ষিকী পালিত

- Advertisements -

মহামারি করোনায় স্বাস্থ্যবিধি মেনে মাতুয়াইল কবরস্থানে ফুলেল শ্রদ্ধা এবং মসজিদে মসজিদে দোয়া-মিলাদ ও নানা কর্মসূচির মধ্যদিয়ে ঢাকা-৫ আসনের প্রয়াত সাংসদ হাবিবুর রহমান মোল্লার প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার বাদ আছর ঢাকা-৫ নির্বাচনী এলাকার ১৪টি ওয়ার্ডের সকল মসজিদ-এতিমখানা ও মাদ্রাসায় দোয়া-মিলাদ এবং ১২ হাজার মুসল্লিদের মধ্যে খাবার বিতরণের মধ্যদিয়ে প্রয়াত সংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুবার্ষিকী পালিত হয়। পরিবারের পক্ষ থেকে ঢাকা-৫ নির্বাচনী এলাকায় এই বিশেষ দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

Advertisements

এতে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম মাসুদ ও সাধারণ সম্পাদক এমপি পুত্র মশিউর রহমান মোল্লা সজল, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, ঢাকা মহানগর দক্ষিন কৃষকলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ অপু, ৬২ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোস্তাক আহমেদ, ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মোল্লা বাবুল, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শান্তনূর খান শান্ত, ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যাত্রাবাড়ি থানা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক রিপন হোসেন শাহীন, ডেমরা থানা আওয়ামী লীগের নেতা ও বিশিষ্ট্য ব্যাবসায়ী রুহুল আমিন মোল্লা ও হানিফ তালুকদার, ডেমরা সাবরেজিস্ট্রি দলিল লেখক ও স্ট্যাম্পভেন্টার কল্যান সমিতির সভাপতি ফায়জুল হক খান মৃর্ধা ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খানসহ আরো অনেকে।

অপরদিকে যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের উদ্যোগে মালঞ্চ কমিউনিটি সেন্টারে প্রয়াত সাংসদ হাবিবুর রহমান মোল্লার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া-মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক হারুনর রশীদ মুন্না‘র সভাপতিত্বে ইফতার ও দোয়া-মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের সাংসদ কাজী মনিরুল ইসলাম মনু।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের মুখপাত্র ও ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম অনু। এছাড়াও ঢাকা-৫ আসনের স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Advertisements

প্রসঙ্গত, গত বছর ৬ মে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। হাবিবুর রহমান মোল্লা ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। পরে ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১ সালের সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান। ২০০৮ সালের নির্বাচনে হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন