English

30 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

পোস্তগোলায় অবৈধ ২৪ স্থাপনা উচ্ছেদ: মশক অভিযানে ৬ মামলা

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক নিয়মিত উচ্ছেদ ও এডিস মশার লার্ভা প্রজননস্থল শনাক্তকরণ কার্যক্রমের অংশ হিসেবে আজ (মঙ্গলবার) পোস্তগোলা ও ডেমরার বামৈল এলাকায়  অভিযান পরিচালনা করা হয়। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফায়সাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম ইরফান উদ্দিন আহমেদ এর যৌথ  নেতৃত্বে অঞ্চল-১০ এর ৫৮নং ওয়ার্ডের আওতাধীন পোস্তগোলা রাজবাড়ি হতে দোলেশ্বর পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আদালত এ সময় চব্বিশটি অস্থায়ী স্থাপনা গুড়িয়ে দেন।
অভিযান প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে একটি সুবিধাবাদী চক্র কর্পোরেশনের জমির উপর অস্থায়ী স্থাপনা নির্মাণের মাধ্যমে কর্পোরেশনের জমি বেদখল করে রেখেছিলেন।  আজ আমরা সেসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। এদিকে মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ নগরীর ৬৬ নম্বর ওয়ার্ডের ডেমরার বামৈল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ সময় ৪০টি স্থাপনা পরিদর্শন করেন।
অভিযানকালে আদালত ছয়টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ছয়টি মামলা দায়ের ও নগদ ৯৬০০ টাকা জরিমানা আদায় করেন। দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ নং ধারা অনুযায়ী এসকল জরিমানা আদায় করা হয়।
অভিযান প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদ বলেন, মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ ডেমরার বামৈল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।  অভিযানে ছয়টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ছয়টি মামলা দায়ের এবং চারটি স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় তাদেরকে দ্রুত পরিস্থিতির উন্নতি ঘটানোর জন্য সতর্ক করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন