English

34.7 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

বিধি ভঙ্গের দায়ে মৃত্যু ব্যক্তির নামে জরিমানা!

- Advertisements -

মাদারীপুরের কালকিনি উপজেলা ডাসার এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে এক মৃত্যু ব্যক্তির নামে জরিমানা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে ইউএনও দাবি করেছেন এটা পেশকারের করণিক ভুল।

Advertisements

স্থানীয় ও কালকিনি উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার সকালে কালকিনি উপজেলার ডাসার বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান। এ সময় মৃত্যু এরফান সরদারের ছেলে ছালাম সরদারের শিঙাড়ার দোকান খোলা রাখে। এই কারণে সংক্রমণ রোগ নিয়ন্ত্রণ প্রতিরোধ দমন আইনে তাকে ১০০ টাকা অর্থ দণ্ড প্রদান করা হয়।

তবে জরিমানা রশিদের দোষি ব্যক্তির নাম লেখা হয় এরফান সরদারের। এতে এলাকায় চাঞ্চল্য দেখা দেয়। স্থানীয়দের দাবি, ১৯৭০ সালে মারা গেছে এরফান সরদার।

Advertisements

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান বলেন, মূলত এটা পেশকারের করণিক ভুল। দোষি ব্যক্তি হচ্ছে ছালাম সরদার। ছালাম সরদারের বাবার নাম মৃত্যু এরফান সরদার। ভুলক্রমে রশিদে দোষি ব্যক্তি হিসেবে এরফান সরদারের নাম লেখা হয়েছে। এটা অনিচ্ছাকৃত ভুল।

তিনি আরও জানান, বিধিনিষেধের আওতামুক্ত দোকান ছাড়াও বেশ কিছু দোকানপাট খোলা রাখা ও বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় কয়েকজনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করা হয়। এসময় ছালাম সরদারের শিঙাড়ার দোকান খোলা রাখার অপরাধে সংক্রমণ রোগ নিয়ন্ত্রণ প্রতিরোধ দমন আইনে তাকে ১০০ টাকা আর্থিক জরিমানা করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন