English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

ভৈরবে বর্ণাঢ্য আয়োজনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও লাইভ কনসার্ট

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন, ভৈরব প্রতিনিধি: ভৈরবে অত্যন্ত আনন্দঘন পরিবেশে ও বর্ণাঢ‍্য আয়োজনে দুশতাধিক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। আজ ২৫ মে ২০২৪ শনিবার সকাল সাড়ে দশটায় ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়নের বাঁশগাড়িতে অবস্থিত জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ ও ৪ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

Advertisements

সংবর্ধনা অনুষ্ঠানে জিল্লুর রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজের উদ্যোগে ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ভৈরব সহ বেশ কটি উপজেলার জিপিএ- ৫ প্রাপ্ত শতাধিক শিক্ষার্থীদের সংবর্ধনার দেয়া হয়েছে। তাছাড়া ভৈরব ও কুলিয়ারচর উপজেলার জিপিএ- ৪ প্রাপ্তদের শতাধিক শিক্ষার্থীদেরও সংবর্ধনা সনদপত্র প্রদান করা হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী রাজীব ও আয়েশা মৌসুমীর পরিবেশনায় কনসার্ট উপভোগ করেন কৃতি শিক্ষার্থীরা। জিল্লুর রহমান প্রিমিয়ার ব‍্যাংক স্কুল এন্ড কলেজের উপদেষ্টা ব্রিঃ জেঃ (অব) গোলাম হোসেন সরকার পিএসসির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি ট্রাস্টি বোর্ডের অন‍্যতম সদস‍্য এইচ.বি.এম. লুৎফর রহমান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরর পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু,
শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির ট্রাস্টি বোর্ড সদস‍্য,এইচ বি এম শোয়েব রহমান,দি প্রিমিয়ার ব্যাংক এর পিএলসি সৈয়দ নওশের আলী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (চলতি দায়িত্ব); নাসিম সেকান্দার, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক; নিয়ামত উদ্দিন আহমেদ, শেখ হাসিনা ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজির উপদেষ্টা ও সাসাকাওয়া পিস ফাউন্ডেশন, জাপান; ওর গবেষক ডা: বিজন কুমার মিত্র, ইনস্টিটিউট অব গ্লোবাল এনভায়রনমেন্টাল স্ট্র্যাটেজিজ, জাপান এর উপ -পরিচালক এবং এহিমে ইউনিভার্সিটি জাপান এর প্রফেসর ডা: কোজো ওয়াতানাবে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা: আনোয়ার হোসেন, এহিমে ইউনিভার্সিটি ও শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি’র প্রস্তাবিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা: প্রফুল্ল চন্দ্র সরকার, প্রিমিয়ার ব‍্যাংক ব্র্যান্ড মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগের প্রধান, মোঃ তারেক উদ্দিন গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আঃ সালাম শাহরিয়ার কৃতি শিক্ষার্থীর অভিভাবক মাহাদি আল মোসাদ্দেক আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নাসের আহমেদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জিল্লুর রহমান প্রিমিয়ার ব‍্যাংক স্কুল এন্ড কলেজের অধ‍্যক্ষ বিশিষ্ট লেখক মোঃ শরীফ উদ্দিন আহমেদ।

Advertisements

অনুষ্ঠানে বক্তরা বলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক সাংসদ, প্রিমিয়ার ব্যাংক পিএলসি ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডা: এইচ.বি.এম ইকবাল বাঁশগাড়ী সহ অত্র এলাকার সকল গ্রামের প্রত্যন্ত অঞ্চলে সুশিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে তার নিজ গ্রামে বিশ্বমানের ডাঃ ইকবাল এডুকেশন ওয়ার্ল্ড প্রতিষ্ঠা করেছেন । সুদীর্ঘ নয় বছরের প্রচেষ্টায় প্রায় তিনশত বিঘা জায়গার সুবিশাল এই শিক্ষা ভূবনে আন্তর্জাতিক মানের শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ছাড়াও আরও থাকবে মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, পলিটেকনিকেল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কলেজ, নার্সিং ডিগ্রি কলেজ এবং স্পোর্টস একাডেমী সহ উচ্চশিক্ষার অনেক সুযোগ। যেখানে প্রায় ৪৫ হাজার ছাত্র-ছাত্রী একসাথে শিক্ষা অর্জনের সুযোগ পাবে। অত্যাধুনিক ও মনোরম পরিবেশে দেশ-বিদেশের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা গ্রহণের সমস্ত সুযোগ সুবিধা এখানে বিদ্যমান থাকবে বলে জানান বক্তরা।জানা যায়, সম্প্রতি প্রিমিয়ার গ্রপ ও প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবালের প্রতিষ্ঠিত “শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি” এর শিক্ষা কার্যক্রম পরিচালনার অনুমোদন পেয়েছে কিশোরগঞ্জে জেলার ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়ন এর প্রত্যন্ত গ্রাম বাঁশগাড়ীতে। পরবর্তীতে এই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কাম্প্যাসের ভিত্তিপ্রস্থর স্থাপনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আমন্ত্রন জানিয়ে স্থায়ী ক্যাম্পাসের যাত্রা শুরু করবেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা: এইচ বি এম ইকবাল। ইতিমধ্যেই শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র সামার সেশনের ( জুলাই, ২০২৪) ভর্তি কার্যক্রম শুরু করেছেন বলে জানান কর্তৃপক্ষ।

অনুষ্ঠানের শুরুতেই মঞ্চে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান কলেজের শিক্ষার্থীরা। জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করেন। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের অভিভাবক, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক ও এলাকার বিশিষ্ট ব‍্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন