English

29 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

ময়মনসিংহের ৫ উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন

- Advertisements -

ময়মনসিংহের সদর, হালুয়াঘাট, ধোবাউড়া, ঈশ্বরগঞ্জ ও তারাকান্দা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

আজ ময়মনসিংহের সদর উপজেলা হতে এ সব ভবন উদ্বোধন করেন তিনি।

এ উপলক্ষে ময়মনসিংহের সদর উপজেলায় আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন এবং নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় আত্মনিয়োগ করতে আহ্বান জানান।

Advertisements

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধারা এখন ন্যূনতম ২০ হাজার টাকা করে ভাতা পাচ্ছেন। এ ছাড়া অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মাণ করে দেওয়া হচ্ছে।

বীর মুক্তিযোদ্ধারা বিনামূল্যে হাসপাতালে চিকিৎসা সেবা পাচ্ছেন জানিয়ে মোজাম্মেল হক বলেন, জেলা, উপজেলাসহ দেশের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা, ওষুধ, টেস্ট যা প্রয়োজন সবই বিনামূল্যে প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনও দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। আমরা শপথ নিচ্ছি- সব বীর মুক্তিযোদ্ধাকে ঐক্যবদ্ধ করে তাদের এই ষড়যন্ত্র রুখে দেবো।

বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে আওয়ামী লীগ সরকারই সবসময় কাজ করেছে এবং করছে জানিয়ে মন্ত্রী বলেন, অন্যরা যখন ক্ষমতায় ছিল শুধু লুটপাট করেছে।

সমাবেশে মন্ত্রী বলেন, ‘বিএনপি সরকারের আমলে বিশ্ব দরবারে দেশ ৪ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল, এনে ছিল চুরির স্বীকৃতি; আর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক উন্নয়ন পদক লাভ করেছেন ২৬টি। ’

Advertisements

আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘বিএনপি দেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করেছিল, রেখে যেতে পারেনি কোনো উন্নয়নের স্বাক্ষর। তাদের দেশের প্রতি কোনো ভালোবাসা ও দায়বদ্ধতা ছিল না। তাই তারা এতিমের টাকাও লুটপাট করেছে।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রকল্পের আওতায় প্রতিটি প্রায় ২ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে এসব মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়। দেশের ৬৩ জেলা ও ৪৭০ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হবে। ইতোমধ্যে প্রায় ১৫৩ কোটি টাকা ব্যয়ে ৬৩ জেলা ও প্রায় ১ হাজার কোটি টাকা ব্যয়ে ৪২১ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ময়মনসিংহ -৮ আসনের সংসদ সদস্য ফকরুল ইমাম, ময়মনসিংহ -১১ সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ ধনু, ময়মনসিংহ পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকাসহ ময়মনসিংহ সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ সরাসরি উপস্থিত ছিলেন।

এছাড়া হালুয়াঘাট, ধোবাউড়া, ঈশ্বরগঞ্জ ও তারাকান্দা উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন