English

33 C
Dhaka
শুক্রবার, মে ২৭, ২০২২
- Advertisement -

সবাই নির্ভয়ে টিকা নিন: শেখ তাপস

- Advertisements -

সবাইকে নির্ভয়ে টিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আজ (রবিবার) সকালে ‘ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল’ এ কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই আহবান জানান।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমি সবাইকে অনুরোধ করব, যত শীঘ্র সম্ভব, সবাই নির্ভয়ে অগ্রাধিকারভিত্তিতে নিবন্ধিত হবেন এবং এই টিকা গ্রহণ করবেন। এর মাধ্যমেই করোনা থেকে আমরা মুক্তি অর্জন করব এবং এ করোনাকে আমরা জয় করব।

Advertisements

এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস করোনার চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্বব্যাপী মহামারী করোনায় আক্রান্ত হয়ে ব্যাপক প্রাণহানি হয়েছে এবং বিশ্বব্যাপী লকডাউন এর কারণে ব্যাপক ক্ষতি হয়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শিতা, তাঁর সুদুরপ্রসারী চিন্তা-চেতনার মাধ্যমে আমরা এই মহামারীকে অতিক্রম করতে যাচ্ছি।

সারা বিশ্বে যখন টিকা নিয়ে অনেক আলোচনা-সমালোচনা-হতাশা, তখন প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আমরা টিকা পেয়েছি উল্লেখ করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আজ হতে সারাদেশে টিকা প্রদান কার্যক্রম আরম্ভ হয়েছে এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ১৯টি হাসপাতাল ও চিকিৎসালয়ে কোভিড-১৯ এর টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। আজ ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে টিকা গ্রহণের জন্য ৫৬ জন নিবন্ধন করেছেন।

অত্যন্ত পরিকল্পিতভাবে টিকা প্রদান কার্যক্রম ব্যবস্থাপনা করা হয়েছে জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, গত ২৭ জানুয়ারি নেওয়া হয়েছিল (টিকা প্রদান করা হয়েছে)। এ ক’দিন সেটা পর্যবেক্ষণ করা হয়েছে, কোন পার্শ্ব-প্রতিক্রিয়া হয় কিনা? সকল কিছু নির্ণয় করে বৈজ্ঞানিক মতামতের ভিত্তিতে প্রধানমন্ত্রী কার্যক্রম হাতে নিয়েছেন। সুষ্ঠুভাবে এই টিকাদান কার্যক্রমের মাধ্যমে আমরা বাংলাদেশের সকলকে করোনা মুক্ত রাখতে পারব, ইনশাআল্লাহ। শুধুমাত্র টিকাদানের মাধ্যমেই আমরা করোনাকে জয় করতে পারি।

ছোটবেলায় আমরা সবাই হাম- চিকেন পক্সের টিকা নিয়েছি, তাই টিকা নিয়ে অহেতুক ভয় পাওয়ার কোন কারণ নেই জানিয়ে় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমরা ইনশাল্লাহ সকলেই এই টিকা নিয়ে এই করোনাকে জয় করব।

Advertisements

অনুষ্ঠান শেষে শাহ আলম নামে নিবন্ধিত এক ব্যক্তি টিকা নেন। প্রথম দিনে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে টিকা গ্রহণের জন্য ৫৬ জন ব্যক্তি নিবন্ধন করেছেন।

উল্লেখ্য যে, ডিএসসিসি এলাকায় সচিবালয় ক্লিনিক, ফুলবাড়িয়া সরকারি কর্মজীবী হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল, আজিমপুর মা ও শিশু হাসপাতাল, কামরাঙ্গীরচর ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, নয়াবাজারে ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, পিলখানার বিজিবি হাসপাতাল ও লালবাগস্থ ঢাকা মহানগর শিশু হাসপাতাল এবং ডিএসসিসি পরিচালিত বংশালের কসাইটুলী নগর মাতৃসদন, হাজারীবাগ নগর মাতৃসদন, ধলপুর নগর মাতৃসদন, উত্তর মুগদা মাতৃসদন ও খিলগাঁওয়ের তিলপাপাড়া মাতৃসদনে কোভিড-১৯ টিকা প্রদান করা হচ্ছে।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামান, ঢাকা মহানগর জেনারেল হাসপাতালের পরিচালক প্রমুখ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন