English

30 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

১৫ আগস্টে বঙ্গবন্ধুকে হত্যা করার মূল উদ্দেশ্য ছিল স্বাধীন বংলাকে আবার পাকিস্তান বানানো: হাবিব সিরাজ

- Advertisements -
Advertisements
Advertisements

১৫ আগস্ট ২০২০ইং জাতীয় শোক দিবস উপলক্ষে আজ দুপুর ১.৩০ টায় ২৫, বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ আয়োজিত দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক জনাব মোঃ হাবিবুর রহমান সিরাজ এ কথা বলেন।
বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগের সভাপতি জনাব মোহাম্মদ হানিফ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা জনাব মোঃ শাহাবুদ্দিন মিয়া ও বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ ইনসুর আলী।
আলোচনা অনুষ্ঠানে জনাব হাবিবুর রহমান সিরাজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিচক্ষণ নেতৃত্বে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা পেয়েছি। তিনি আরো বলেন, চীর শোষিত চীর শাসিত সদ্য স্বাধীন বাংলাদেশকে পুর্নগঠন করে বাঙালির অর্থনৈতিক মুক্তির জন্য বঙ্গবন্ধু যখন দ্বিতীয় বিপ্লবের কর্মসূচী গ্রহণ করলেন ঠিক তখন ‘৭১ এর পরাজিত শক্তিরা দেশি-বিদেশী ষড়যন্ত্রের মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতের অন্ধকারে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। খুনীরা ভেবেছিল একজন শেখ মুজিবকে হত্যা করলেই এই দেশকে আবার পাকিস্তান বানিয়ে লুটপাটের রাজত্ব কায়েম করা যাবে। কিন্তু আল্লাহ্র অশেষ রহমতে সেই দিন বঙ্গবন্ধুর দুই কন্যা জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনা প্রাণে বেঁচে যান। আজ দেশরতœ জনেত্রেী শেখ হাসিনা পরপর তিনবার এদেশের মানুষের ভালোবাসা ও বিপুল সমর্থন নিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে বিশ্বের দরবারে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।
আলোচনা অনুষ্ঠান শেষে সহস্রাধিক শ্রমিক-জনতার মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন জনাব মোঃ হাবিবুর রহমান সিরাজ। খাদ্য বিতরণে আরো অংশ নেন সংগঠনের সহ-সভাপতি মোঃ কাইয়ুম মিয়া, প্রচার সম্পাদক মোঃ মোশারফ হোসেন, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক মোঃ সাইদুর রহমান রাজা, আইন সম্পাদক মোঃ নাজিম উদ্দিন রাজুসহ জাতীয় কমিটি ও বিভিন্ন থানার নেতৃবৃন্দ।
এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ সকাল ০৯.০০ টায় বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগের সভাপতি জনাব মোহাম্মদ হানিফ খোকন ও সাধারণ সম্পাদক জনাব মোঃ ইনসুর আলীর নেতৃত্বে ৩২ নং ধানমন্ডিতে সর্বস্তরের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন