English

33 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

ভৈরবে নিসচা এর ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ ১ ডিসেম্বর ২০২০ নিরাপদ সড়ক চাই (নিসচা)’র পথচলার ২৭ বছর পূর্ণ হয়ে ২৮ বছরে পদার্পণ করছে। নিরাপদ সড়ক চাই (নিসচা ) সংগঠনের সংগ্রাম সাফল্য ও গৌরবের ২৭তমপ্রতিষ্ঠাবার্ষিকী ।এ উপলক্ষে নিসচা ভৈরব শাখা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে আজ সকাল ১১টায় উপজেলা মিলনায়তনে বিতর্ক প্রতিযোগিতা, আলোচনা সভা পুরস্কার বিতরণ লিফলেট বিলি ও কেক কাটার মাধ্যমে আয়োজন করে। নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির কার্যকরী কমিটির অন্যতম সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিনের পরিচালনায়, সংগঠনের সভাপতি এস এম বাকি বিল্লাহর সভাপতিত্বেঅনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ, টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, ও কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেঃ অহিদুর রহমান।
অন্যান্যদেরমধ্যে আরো বক্তব্য রাখেন সাদ বাংলাদেশএর প্রধান নির্বাহী মতিউর রহমান সাগর, দৈনিক প্রথম আলোর নিজ্স্ব প্রতিবেদক মোঃ সুমন মোল্লা, এনটিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন প্রমুখ । শুরুতেই জনসচেতনতাই পারে সড়কের শৃঙ্খলা ফেরাতে এ বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতায় বিপক্ষের দলে অংশ নিয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় ।একই সাথে এ বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া হক জেবিন শ্রেষ্ঠ বিতার্কির পুরস্কার লাভ করেন ।

আলোচনা সভায় বক্তারা বলেন ২০১৭সনে বর্তমান সরকার দিবসটি কে জাতীয় দিবসের স্বীকৃতি দিয়েছে, সে থেকে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস সরকারি ভাবে পালিত হচ্ছে , একই সাথে সরকার এ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন কে সমাজসেবায় একুশে পদকে ভূষিত করেছেন । বক্তারা আরো বলেন নিরাপদ সড়ক আন্দোলনের দীর্ঘ সময় নিসচা ও ইলিয়াস কাঞ্চন যেমন পেয়েছেন মানুষের ভালোবাসা তেমনি পরিবহন সেক্টরের একটি অংশের বিরোধিতা ষড়যন্ত্রের মুখেও পড়েছেন বারবার । কিন্ত দমে যাননি তিনি লক্ষ্য অবিচল রেখে এগিয়ে চলেছেন ।
বক্তারা আরো বলেন নিসচা ভৈরব শাখা দীর্ঘদিন যাবত নিজের খেয়ে বনের মোষ তাড়িয়ে যাচ্ছেন, বিভিন্ন সময় এ সংগঠনটি চালকদের প্রশিক্ষণ জাতীয় ও আন্তজার্তিক দিবস সমূহ পালন, ভৈরর মহাসড়ক সমূহে যানজট মুক্ত করতে তাদের নানামুখী কার্যক্রম , প্রশাসনের সহযোগিতায় সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ শিক্ষার্থীদের সচেতন মূলক কার্যক্রম চালিয়ে আসছে।এতে এসব কারনে এ সংগঠন টি জনপ্রিয় সংগঠনে রুপান্তরিত হয়েছে। বক্তারা আগামী দিনে এই সংগঠনের সকল কাজে নিজেদের সম্পৃক্ত রেখে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন । অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথম আলো বন্ধুসভা নিসচা পরিবারকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান ।
পরে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিচারকদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন ও উপস্থিত সকলের মাঝে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। সবশেষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানে সমাপ্তি ঘটে। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক , প্রথম আলো বন্ধুসভার বন্ধু ও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।
উল্লেখ্য ‘পথ যেন হয় শান্তির মৃত্যুর নয়, এ শ্লোগানে নিরাপদ সড়ক চাই এর জন্ম আজ থেকে ২৭ বছর আগে ১৯৯৩ সালের ১ ডিসেম্বর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন