English

38 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

ভৈরবে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী উদযাপন

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন, ভৈরব প্রতিনিধি: আজ ২০ মার্চ ২০২৩ সোমবার ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সহচর, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশের সাবেক প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মোঃ জিল্লুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে ১ম বারের মতো উপজেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরে জিল্লুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, ভৈরব মুক্তিযোদ্ধা সংসদ ভৈরব পৌরসভা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, ভৈরব হাইওয়ে থানা, ভৈরব রেলওয়ে থানা, ভৈরব নৌ থানা, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি,নিরাপদ সড়ক চাই ভৈরব শাখা, হাজী আসমত সরকারি কলেজ, রফিকুল ইসলাম মহিলা কলেজ, সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুল, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়, ভৈরব এমপি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ বিতরণ কেন্দ্র ভৈরবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, জনপ্রতিনিধির পক্ষ থেকে জিল্লুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

Advertisements

উপজেলা ও পৌর আওয়ামী লীগের আয়োজনে ভৈরব সরকারি কাদির বকস পাইলট মডেল হাই স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা ও তবারক বিতরণ ও দেয়া মাহফিল অনুষ্ঠিত প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের একান্ত সচিব অধ‍্যাপক লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. জিল্লুর রহমান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, ভৈরব পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, কিশোরগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মির্জা সুলায়মান, প্রয়াত মহামান্য রাষ্ট্রপতির সহকারি একান্ত সচিব – মোল্লা সাখাওয়াত, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

Advertisements

সকাল ১১.৩০ টায় উপজেলা আধুনিক মিলনায়তনে। ভৈরব উপজেলা নির্বাহী অফিসার প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমানের আত্মজীবনী মূলক আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়াও ভৈরবের সকল মসজিদ, মন্দির , ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে জিল্লুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দেয়া ও প্রার্থনা করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশে ১৯তম রাষ্ট্রপতি থাকা কালে আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান ২০ মার্চ ২০১৩ সালে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মৃত্যুবরণ করেন। ১৯২৯ সালে ০৯ মার্চ ভৈরব উপজেলার ভৈরবপুর উত্তরপাড়া বলাকী মোল্লা বাড়িতে জন্মগ্রহণ করেন। এছাড়াও তিনি ৩ বার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী ও সংসদের উপনেতা নেতার দায়িত্ব পালন করেন।

মরহুমের স্ত্রী শহীদ আইভি রহমান ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ২৪ আগস্ট মৃত্যুবরণ করেন। তার একমাত্র ছেলে নাজমুল হাসান পাপন ভৈরব-কুলিয়ারচর নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও বিসিবি সভাপতি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন