English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ভৈরবে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন। ভৈরব প্রতিনিধি: ভৈরবে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর্যের মধ‍্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

Advertisements

আজ মঙ্গলবার ১৫ আগষ্ট ২০২৩ ভৈরব উপজেলার সকল সরকারি, বেসরকারি, আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান বেসরকারি ভবন, আওয়ামী কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। এবং কালো ব‍‍্যাজ ধারন করা হয়। দুপুর ১২ টায় ভৈরব উপজেলা ও পৌর আওয়ামীলীগ এর আয়োজনে সংসদ সদস‍্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপনের নেতৃত্বে একটি শোক র‍্যালী ভৈরব বাজার প্রদক্ষিন করেন।

Advertisements

এতে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন। শোক র‍্যালী শেষে ভৈরব সরকারি কেবি পাইলট হাইস্কুল মাঠে আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং তবারকবিতরণ করা হয় । দুপুর ১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা কমপ্লেক্সে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম‍্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন সংসদ সদস‍্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বীরমুক্তিযোদ্ধাগন, ভৈরব পৌরসভা, উপজেলা স্বাস্থ্য বিভাগ,ভৈরব থানা, হাইওয়ে থানা, রেলওয়ে থানা, নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা, সরকারি হাজী আসমত কলেজ, সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ, রফিকুল ইসলাম মহিলা কলেজ,সহ ভৈরবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সাংস্কৃতিক সংগঠন, এনজিও। শ্রদ্ধাঞ্জলি শেষে উপজেলা সম্মেলন কক্ষে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইকবাল হোসেন সহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ বক্তব্য রাখেন।

শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগষ্ট সকল শহীদ দের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও জাতীয় শোক দিবসে ভৈরবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নিজ নিজ প্রতিষ্ঠানে আলোচনা সভা দোয়া মাহফিল, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী হামদ – নাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন