English

37 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

ভৈরবে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন: ভৈরবে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনাসভা ও দোয়া মাহফিল, জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ ৫৩ তম মহান স্বাধীনতা ও দিবস উদযাপিত হয়েছে। ভৈরব উপজেলা প্রশাসনের আয়োজনে আজ ২৬ মার্চ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে দূর্জয় মোড়ে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধব্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

Advertisements

এ সময় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরব’ এর পাদদেশে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে এ কে এম গোলাম মোর্শেদ খান ভৈরব উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বেফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ। এছাড়াও স্ব স্ব প্রতিষ্ঠান প্রধান ও সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে আরো পুস্পস্তবক অর্পণ করেন ভৈরব থানা, হাইওয়ে থানা, নৌ থানা, রেলওয়ে থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,ভৈরব উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্চাসেবক লীগ,মহিলা আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সংগঠন, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি ভৈরব পৌরসভা, ভৈরব প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, নিরাপদ সড়ক চাই, (নিসচা) ভৈরব শাখা, সরকারি হাজী আসমত কলেজ, রফিকুল ইসলাম মহিলা কলেজ, সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ, ভৈরব আইডিয়াল কলেজ, পিডিবি, সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।
শ্রদ্ধা জ্ঞাপন শেষে সকাল ১০টায় শহীদ আইভি রহমান পৌর ষ্টেডিয়ামে বেলুন, ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

এবার রমজানের কারণে কুচকাওয়াজে কেবল পুলিশ, আনসার-ভিডিপি ও ফায়ার সার্ভিস বিএনসিসি অংশ নিয়েছে। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার এ কে এম গোলাম মোর্শেদ খান ও ভৈরব থানা অফিসার ইনচার্জ মোঃ সফিকুল ইসলাম, সাথে ছিলেন ভৈরব সার্কেলের সিনিয়র এ এসপি মোঃ দেলোয়ার হোসেন। তবে কোন শারীরিক কসরত রাখা হয়নি। কুচকাওয়াজ শেষে পুরস্কার বিতরন করা হয় ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান দের ক্রেষ্ট দিয়ে সম্মাননা জানানো হয়। ঐ সময় স্টেডিয়ামে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ ইফতেখার হোসেন বেনু,রফিকুল ইসলাম মহিলা কলেজের ভাঃ অধ‍্যক্ষ মোঃ শহীদুল্লাহ, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি তাজুল ইসলাম তাজ ভৈরবী সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন, সহ জনপ্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষক, সাংবাদিক উপস্থিত ছিলেন।

এছাড়া মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ পরিবারের মাঝে উপহার প্রদান করা হয়।পরে দুপুর ১২টায় বঙ্গবন্ধু হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Advertisements

এছাড়া বাদ যোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

এর আগে সুর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন