English

34 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

মতিঝিল ও যাত্রাবাড়ীতে অবৈধ কাঁচা বাজারের বিরুদ্ধে অভিযান: দুজনকে জেল

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে আজ (সোমবার) মতিঝিল আইডিয়াল স্কুল সংলগ্ন ফুটপাতের উপর অবৈধভাবে স্থাপিত কাঁচাবাজার এবং দক্ষিণ সিটির অঞ্চল-৫ এর ৫০ নম্বর ওয়ার্ডের যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারের অভ্যন্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।
কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এই উচ্ছেদ কার্যক্রম দু’টি পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত মতিঝিল আইডিয়াল স্কুল সংলগ্ন ফুটপাতের ওপর স্থাপিত কাঁচাবাজারের পসরা সাজিয়ে বসা সবগুলো (২০টি অবৈধ অস্থায়ী দোকান) দোকান উচ্ছেদ করেন। এ সময় সরকারি কাজে বাধা দান ও সরকারি নির্দেশ অমান্য করায় দন্ডবিধি -১৮৬০ এর ১৮৬ ও ১৮৮ ধারা মোতাবেক মোঃ মিন্টু ও মোঃ আতিক নামীয় জনৈক দুই ব্যক্তিকে যথাক্রমে ৪ দিন ও ৫ দিনের জেলের দণ্ডাদেশ প্রদান করেন। ফুটপাত ও রাস্তা দখল করে কাঁচাবাজারের পসরা সাজানোয় আদালত এ সময় মোহাম্মদ হাবিব নামে জনৈক এক ব্যক্তির মামলা রুজু করেন এবং নগদ দুই হাজার টাকা জরিমানা আদায় করেন।
পরে ভ্রাম্যমাণ আদালত যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারের অভ্যন্তরে অবৈধভাবে দখলকৃত প্রথম তলার সকল অবৈধ দোকান উচ্ছেদ করেন। উচ্ছেদের পর দখলদারদের চেয়ার-টেবিলসহ অন্যান্য অনুষঙ্গ স্পট নিলামের মাধ্যমে ২১ হাজার ৫০০ টাকায় বিক্রি করে দেন।
অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, মতিঝিল আইডিয়াল স্কুল সংলগ্ন ফুটপাত এবং যাত্রাবাড়ী পাইকারী কাঁচাবাজারের অভ্যন্তরস্থ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আগামীকাল যাত্রাবাড়ী পাইকারি কাঁচাবাজারের অভ্যন্তরস্থ বাকি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।
এদিকে মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ নগরীর ৬৬ নম্বর ওয়ার্ডের ডেমরার সানার পাড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ সময় ২০টি স্থাপনা পরিদর্শন করেন এবং মশার বংশ বিস্তারের উপযোগী পরিবেশ পাওয়ায় সাতটি স্থাপনাকে সতর্ক করেন।
অভিযান প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদ বলেন, মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ ডেমরার সানার পাড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। দ্রুত পরিস্থিতি উন্নতির জন্য এ সময় মশার বংশ বিস্তার উপযোগী সাতটি স্থাপনাকে সতর্ক করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন