English

38 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

সরকার পতনের একদফা দাবীতে ভৈরব টু সিলেট বিএনপির রোড মার্চ

- Advertisements -

মোঃ আলাল উদ্দিন: ভৈরবে ১ দফা দাবী আদায়ের লক্ষ্যে ভৈরব টু সিলেট রোড মার্চ উদ্বোধন করা হয়েছে। আজ ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় কমলপুর বাসস্ট্যান্ড এলাকায় রোর্ড মার্চ উদ্বোধনের আয়োজন করা হয়।

অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে এ রোড মার্চের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

কিশোরগঞ্জ জেলা বিএনপি সভাপতি মো. শরীফুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

Advertisements

কিশোরগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ও ভৈরব উপজেলা বিএনপি সভাপতি মো. রফিকুল ইসলামের সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিল অ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটি যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটি সাংগঠনিক (ময়মনসিংহ বিভাগ) সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য লায়না বেগম ও মজিবুর রহমান ইকবাল প্রমুখ। এ ছাড়াও বিএনপি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, শহীদ জিয়ার সৈনিকদের গুম করা হয়েছে, হত্যা করা হয়েছে। হাজার হাজার মামলা দেয়া হয়েছে। কিন্তু তাদের দমিয়ে রাখা যায়নি। আজ জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে জনগণ বিএনপি’র নেতাকর্মীদের সাথে ঐক্যবদ্ধ হয়েছে।

এ সময় বক্তারা বিএনপি মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেশে ঢুকতে দিবেন না এরকম মন্তব্য করেন ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র তাপস। এরকম মন্তব্যের তীব্র নিন্দা জানান বক্তারা। ঢাকা সিটি কর্পোরেশন মেয়র তাপস ও নারায়নগঞ্জ এমপি শামীম উসমানের উদ্যেশ্যে বক্তারা বলেন, দেশটা কারো বাপ দাদার না। বেশি বাড়াবাড়ি করলে বুড়িগঙ্গায় তাদের ফেলা হবে।

নেতাকর্মীদের মামলা হামলা করে দাবীয়ে রাখা যাবে না। শেখ হাসিনার পতনের সময় হয়েছে। শেখ হাসিনা বিদেশীদের কাছে মাথানত করেছে। ছেলেকে বাচাঁতে মরিয়া হয়ে বিদেশ বিদেশ ঘুরছেন।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিশ্ব বিবেক আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ইউরোপ ইউনিয়ন জানিয়ে দিয়েছেন এ সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। তারেক রহমানের নির্দেশ ফয়সালা রাজপথেই হবে। তাই আজ জনগণ রাজপথে নেমেছে। ভোট চোরদের তালিকা করতে হবে। প্রত্যেকটি এলাকায় এই তালিকা করতে হবে। বাংলাদেশে বিচার বিভাগ আজ প্রশ্নবিদ্ধ।

Advertisements

সারা দেশের মানবাধিকার সংস্থাগুলো বিচার বিভাগকে প্রশ্নের সম্মুখিন করেছে। প্রধান বিচারপতিকে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর বিষয়টি প্রশ্নবিদ্ধ। শেখ হাসিনার সরকার গঠনের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগকে হাতে রাখতে পায়তারা করছে। গণতন্ত্রের মানসকন্যা খালেদা জিয়াকে আটকে রাখার প্রধান কারণ আগামী নির্বাচনে আবারো অবৈধ ভাবে ক্ষমতায় আসা। বেগম খালেদা জিয়াকে আটকে রাখার প্রত্যেকটি দিন, প্রতিটি ঘন্টা, প্রতিটি মিনিটের হিসাব দিতে হবে। খালেদা জিয়ার কিছু হলে কাউকে ছাড় দেয়া হবে না। জনসম্মুক্ষে এর বিচার করা হবে।

প্রধান অতিথি কেন্দ্রীয় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শেখ হাসিনা পালাবে কিন্তু কেউ জানবে না। জনগণের টাকা বিদেশে পাচার করেছে সরকার। এ টাকা কোথায় থেকে আসে? এই টাকা জনগণের টাকা। বিএনপি ও জনগণ গণতন্ত্রের উন্নয়নের পক্ষে রয়েছে।

আওয়ামী লীগ লুটপাট না করলে দেশে প্রশংসা কুড়িয়ে নিতে পারতো। স্বাস্থ্যখাতে ব্যাপক দুর্নীতি হয়েছে। ডেঙ্গু মশা মারতে পারে না মানুষ মারে ঠিকই। লুটপাট, গুম হত্যা করে আজ দেশের মানুষ মারছে। পুলিশ আজ চোরদের পাহাড়া দেয়, দুর্নীতিবাজদের পাহাড়া দেয়। দোষ করলে এ দেশের মানুষ ক্ষমাও করে।

তবে পুলিশকে তিনি জানান দোষীদের সঙ্গ দেয়া যাবে না। আপনারা জনগণের সেবক। দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে রাজপথে লড়াই বন্ধ হবে না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন