English

27 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

আল-নূর ড্রাগন নৌকা প্রতিযোগিতায় দার আল আরকামের সাফল্য

- Advertisements -

পূর্ব লন্ডনে এসেক্সের ফেয়ারলপে বার্ষিক আল-নূর ড্রাগন নৌকা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় গত ২১ আগস্ট ২০২১ ইংরেজি রোজ শনিবার। আল-নূর ড্রাগন নৌকা প্রতিযোগিতাটি ইউকে মুসলমানদের আয়োজিত সবচেয়ে বড় ড্রাগন নৌকা প্রতিযোগিতা।

Advertisements

এই প্রতিযোগিতায় ৫৮ টি চ্যারিটি সংস্থা এবং জাতীয় এনজিও সংস্থা অংশগ্রহণ করে। ছিল পুরুষ এবং মহিলাদের আলাদা আলাদা ড্রাগন নৌকা প্রতিযোগিতার ব্যবস্থা। প্রায় সাড়ে তিন হাজারেরও বেশি শুভাকাঙ্খী ড্রাগন নৌকা প্রতিযোগিতা দেখতে এসেক্সের ফেয়ারলপ এলাকায় সমবেত হন। আগত শুভাকাঙ্খী এবং উৎসাহীরা খাবার-দাবার ছাড়াও ফানফেয়ার এবং বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান উপভোগ করেন।

ইস্ট লন্ডনে প্রতিষ্ঠিত ইউকের প্রথম বিনামূল্যে ইসলামিক শিক্ষা প্রদানকারী চ্যারিটি সংস্থা দার আল আরকাম ড্রাগন টিমের দিকে সবার দৃষ্টি ছিল। বিগত বছরের বিজয়ী দলকে দার আল আরকাম ড্রাগন টিম এক সেকেন্ডের ব্যবধানে পরাজিত করে এক মিনিট ১৩ সেকেন্ডে প্রথম রাউন্ড এবং এক মিনিট ৯ সেকেন্ডে দ্বিতীয় রাউন্ড সম্পন্ন করতে সক্ষম হয়। দার আল আরকামের সূরা এডভাইজার এবং ড্রাগন টীমের ম্যানেজার হাসান চৌধুরী বলেন, দার আল আরকাম টিম বিগত কয়েক মাস ধরে এই নৌকা প্রতিযোগিতার জন্য বিভিন্ন প্রস্তুতি নিয়েছে। দার আল আরকামের ফান্ডরাইজিং ক্যাম্পেইনকে আরো গতিশীল এবং জোরালো করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। যার ফলশ্রুতিতে প্রায় সাড়ে সাত হাজার পাউন্ড এই নৌকা প্রতিযোগিতার মাধ্যমে সংগৃহীত হয়। এই টাকাগুলো দার আল আরকামের দ্বারা পরিচালিত সম্পূর্ণ বিনামূল্যে ইসলামী শিক্ষা প্রদান করার কাজে ব্যয় করা হবে বলে জানান।

দলনেতা জাকির হোসেন বলেন, আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করেছি সাফল্য অর্জন করার জন্য, যা সবার দৃষ্টি কেড়ে নিয়েছে। অদূর ভবিষ্যতেও আমরা আমাদের সহযোগিতা সম্পূর্ন ফ্রি ইসলামিক শিক্ষা প্রদানকারী সংস্থা দার আল আরকামের জন্য অব্যাহত রাখব ইনশাআল্লাহ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, বিভিন্ন মসজিদের খতিব, ইমাম দার আল আরকামের প্রতিষ্ঠাতা এবং মেন্টর শায়খ আবু উবায়েদ। শায়খ আবু উবায়েদ বলেন আজকে সবাইকে একই প্লাটফর্মে সকল মতভেদ ভুলে ইসলাম দ্বীন ইসলামের প্রচার এবং প্রসারের এর জন্য সবাই এগিয়ে এসেছেন। এর থেকে খুশির আর কিছু নেই। আল্লাহ সবার এই প্রচেষ্টা, দান-সদকাকে যেন কবুল করুন। মহামারী এবং যাবতীয় বিপদ আপদ থেকে সবাইকে রক্ষা করুন।

Advertisements

দার আল আরকাম ড্রাগন টিমের ১৭ জন নৌকা প্রতিযোগি ছাড়াও অতিরিক্ত আরো চারজন টিম মেম্বার অংশগ্রহণ করেন। উল্লেখযোগ্য টিম মেম্বারদের মধ্যে অন্যতম ছিলেন হোসেন আহমদ। যিনি বার্মিংহাম থেকে মুসলমানদের সবচেয়ে বড় ড্রাগন নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সুদূর বার্মিংহাম থেকে যোগদান করেন। তিনি বলেন ইসলামী শিক্ষা প্রচার প্রসারের জন্য সবাই এগিয়ে আসা উচিত এবং একযোগে কাজ করা উচিত। ইসলাম শুধু একজনের নয় এটা আমাদের সবার। তাই সবাই এক প্লাটফর্মে এসে কাজ করা উচিত।

ড্রাগন নৌকা প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে মডেল এবং উপহার প্রদান করা হয়। পরিশেষে বিশেষ দোয়ার মাধ্যমে ইউকে মুসলমানদের দ্বারা আয়োজিত সবচেয়ে বড় ড্রাগন নৌকা প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন