English

33 C
Dhaka
সোমবার, জুন ২৪, ২০২৪
- Advertisement -

ইতালিতে বাংলাদেশি প্রবাসীদের জাতীয় পরিচয়পত্রের সেবা কার্যক্রম শুরু

- Advertisements -

ইসমাঈল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালিতে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়েছে বাংলাদেশের ভোটার নিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র (এন আই ডি স্মার্ট কার্ড)।

Advertisements

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন ইতালিতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম। সভাপতির বক্তব্য রাখেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালির কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ।

গতকাল মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকালে মিলান কনস্যুলেট জেনারেল মিলনায়তনে অনুষ্ঠানে রাষ্ট্রদূত ১০ জন সেবা গ্রহীতাকে জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড হাতে তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে আগত নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

Advertisements

অনুষ্ঠানে অংশ নেন নির্বাচন কমিশন সচিবালয়ের ১১সদস্যের প্রতিনিধি দল সহ, শ্রম কনসাল সাববির আহমেদ, ভাইস কনসাল এ, এস, এম তাজ উল ইসলাম ও কন্স্যুলেট কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ সহ মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগ নেত্রীবৃন্দ, এবং মিলান বাংলা প্রেসক্লাব ইতালির সাংবাদিক বৃন্দ এবং সেবা গ্রহনকারী প্রবাসী বাংলাদেশীরা।

রাষ্ট্রদূত তার বক্তব্যে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের কৃষ্টি পরিচয়ের লক্ষ্যে বাংলা ভাষা শিক্ষার প্রতি গুরুত্ব দেওয়ার আহবান জানান।এই জাতীয় পরিচয়পত্র সেবা কার্যক্রম চালু হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে প্রবাসীদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন