English

28 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

ইতালির মূলধারার রাজনীতিতে কাজ করবে জালালাবাদ এসোসিয়েশন

- Advertisements -
Advertisements
Advertisements

ইতালির রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে গতকাল রবিবার ২৩শে আগস্ট জালালাবাদ এসোসিয়েশন ইতালীর একটি বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসোসিয়েশনের সভাপতি অলিউদ্দিন শামীম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাব্বির আহমদ এবং যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম এর পরিচালনায় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার মোঃ অলিউল ইসলাম ও অন্যান্য কমিশনার বৃন্দ। বৃহত্তর সিলেট যুব সংঘের সভাপতি আরমান উদ্দিন স্বপন এবং সিলেট সিটি ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ খান সোহেল সহ জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও ইতালী প্রবাসী বৃহত্তর সিলেটবাসী।
সহসভাপতি এম ডি আব্দুল ওয়াদুদ তার বক্তব্যে বলেন” এই এসোসিয়েশন দেশে এবং প্রবাসে বিভিন্ন পর্যায়ে কাজ করছে। এক্ষেত্রে ইতালির মূল ধারার রাজনীতির সঙ্গে যদি কাজ করা যায় তবে বাংলা কমিউনিটির জন্যে তা হয়ে উঠবে গৌরবময়। তিনি বিশেষ ভাবে উল্লেখ করেন আগামী মার্চে রোমে সিটি কর্পোরেশনের নির্বাচনের কথা।
এক্ষত্রে সভাপতি অলিউদ্দিন শামীম বলেন” বিশ্বের অনেক দেশেই পার্লামেন্টে বাংলাদেশিরা তাদের অবস্থান করে নিয়েছে কিন্তু ইতালিতে ই এখনো আমরা পিছিয়ে আছি। আগামী প্রজন্মকে আরো কিছু দিতে হলে অবশ্যই আমাদের এখন থেকেই ভাবতে হবে।” তিনি এসোসিয়েশনের বর্তমান কার্যক্রমের ধারাবাহিক রূপরেখা গুলো আলোচনা করেন। এদিকে করোনাকালীন এই সময়ে সকলকে ইতালি সরকারের স্বাস্থ্য বিধি মেনে চলতে আহ্বান জানান।
উপস্থিত সিলেটবাসী বৃহৎ আকারে একটি মিলনমেলার দাবী জানালে অলি উদ্দিন শামীম বলেন” প্রতি বছর সিলেট বাসীদের নিয়ে বনভোজনের আয়োজন করা হয়েছে কিন্তু এই বছর করোনা ভাইরাসের কারণে তা সম্ভব হবেনা। তারপরেও প্রশাসনের অনুমতি নিয়ে একটি সার্বজনীন মিলনমেলা করার আগ্রহ প্রকাশ করেন।
সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ বলেন” এই সংগঠন নিজেদের ও এই বাংলা কমিউনিটি মধ্যে ভ্রাতৃত্ব বোধ এবং সৌহার্য বজায় রাখবে। এই লক্ষেই সকলের সম্মোতি তে ই আগামীতে বৃহৎ আকারে একটি মিলনমেলা করার অভিপ্রায় ব্যক্ত করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন