English

23 C
Dhaka
শনিবার, ডিসেম্বর ১০, ২০২২
- Advertisement -

প্রতিহিংসার রাজনীতির ধারক ও বাহক হচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

- Advertisements -

‘এদেশে ২১ আগস্টের হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বিএনপি প্রমাণ করলো তাদের রাজনীতি প্রতিহিংসার রাজনীতি। প্রতিহিংসার রাজনীতির ধারক ও বাহক হচ্ছে বিএনপি। বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী সাম্প্রদায়িক শক্তির নির্ভরযোগ্য ঠিকানা হচ্ছে বিএনপি।

Advertisements

২১শে আগস্ট উপলক্ষে লন্ডন সময় বেলা দেড়টায় যুক্তরাজ্য আওয়ামী লীগের ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে যুক্ত হয়ে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপরোক্ত কথাগুলো বলেন। মন্ত্রী বলেন, বিএনপি গণমানুষের পাশে না দাঁড়িয়ে অব্যাহত মিথ্যাচারের ডুগডুগি বাজিয়ে যাচ্ছেন। অপপ্রচারই তাদের একমাত্র হাতিয়ার।

সভায় যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে বুদ্ধিজীবি লেখক, কলামিস্ট ও ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী’ গানটির রচয়িতা আব্দুল গাফফার চৌধুরী বলেন, ‘আজ ২১শে আগস্ট। ২০০৪ সালে এই দিনে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বর্বরোচিত গ্রেনেড হামলা হয়েছিল। আল্লাহর মেহেরবানীতে তিনি বেঁচে যান। আমরা হারাই বেগম আইভি রহমানসহ অনেককে যারা দেশের সেবায় নিয়োজিত ছিলেন। এই গ্রেনেড হামলা যারা করেছিলেন, তাদের প্রধান তারেক রহমান এখনও জীবিত, শাস্তির বাইরে, লন্ডনে পালিয়ে আছেন। বিভিন্ন সময় তাকে দেখা যায় তাদের বিএনপির ব্যানারে বক্তব্য বিবৃতি দেন। কিছু মিথ্যা কথা ছাড়া তার কোনো রাজনৈতিক বক্তব্য নেই’। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ জীবন কামনা করে তাঁর বক্তব্য শেষ করেন।

Advertisements

সমাপনী বক্তব্য দেন এ আলোচনা সভার সভাপতি যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। তিনি ভার্চ্যুয়ালি উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ৭৫ সালে যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারা অনেক নেতাকর্মী হত্যা করে এখন জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাকে পৃথিবী থেকে বিদায় করার জন্য ষড়যন্ত্র করছে। তিনি বলেন, খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়া একটি সন্ত্রাসী গ্রুপের নেতৃত্ব দিচ্ছে। এদেরকে উৎখাত করার আহবান জানিয়ে, জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে, প্রধানমন্ত্রী ও শেখ রেহানার দীর্ঘায়ু কামনা করে, সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি টানেন।

সবশেষে লন্ডন ব্রিকলেন মসজিদের পেশ ইমাম নজরুল ইসলাম ২১ আগস্ট যারা শহীদ হয়েছিলেন তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন। প্রায় দু শ লোক সংযুক্ত ভার্চ্যুয়াল এ আলোচনা সভাটি সঞ্চালনা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন