English

28 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

সম্ভাব্যতা যাচাই ছাড়া প্রকল্প বন্ধ হোক: পুকুর খননে টাকা তছরুপ

- Advertisements -
প্রতিবেদন জানাচ্ছে, মোট ২৬ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ে এ প্রকল্প বাস্তবায়নে ছিল রাজশাহী বিভাগীয় মৎস্য সম্পদ উন্নয়ন কর্তৃপক্ষ। ২০১৭-১৮ অর্থবছরে বাস্তবায়নের কথা থাকলেও শেষ হয় চলতি বছরের এপ্রিলে। চারটি পুকুরের প্রতিটি খননে বরাদ্দ ছিল ৫ লাখ ১৬ হাজার টাকা। প্রকল্পের প্রধান উদ্দেশ্য উন্মুক্ত বিল জলাশয়ে প্রাকৃতিক উপায়ে পোনা উৎপাদন এবং বিলের পানিতে তা ছড়িয়ে দেওয়া। কিন্তু পুকুর খননের প্রায় ১২ লাখ টাকাই আত্মসাৎ করা হয়েছে।
পুকুর খননের জন্য নিয়মানুযায়ী চারটি দল গঠন করা হলেও প্রকল্পের উপদেষ্টা ইউপি চেয়ারম্যান এরশাদুল হক নিজেই সেই কাজ বাগিয়ে নিয়েছেন। চার দলের প্রধানদের হাতে কয়েক হাজার টাকা দিয়ে একজন মাত্র ব্যক্তিকে দিয়ে কাজ করে নিয়েছেন। ওই ব্যক্তির পাওনার প্রায় সাড়ে তিন লাখ টাকাও তিনি পরিশোধ করেননি।
অন্যদিকে মৎস্য কর্মকর্তা সুজয় পাল বলছেন, দলের প্রধানদের প্রত্যেকের হাতে তিনি ৫ লাখ ১৬ হাজার করে টাকা দিয়েছেন। এমন হযবরল পরিস্থিতিতে বিল এলাকার সমবায় সমিতি বলছে, পোনা ছাড়ার প্রায় ছয় লাখ টাকাও গায়েব করে দিয়েছেন সুজয়। এমন অভিযোগের পর তাঁর বক্তব্য হচ্ছে ওই টাকা তাঁর কাছে আছে, পরে খরচ করা হবে। আর প্রকল্পে কোনো অস্বচ্ছতা হয়নি।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন